নেপালে বিমান দুর্ঘটনার ঠিক আগের মুহূর্তের ভিডিয়ো ভাইরাল

নেপালে বিধ্বস্ত ইয়েতি এয়ারলাইন্সের উড়োজাহাজের ধ্বংসাবশেষ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার হয়েছে। সেই ফোনে দুর্ঘটনার ঠিক আগ মুহূর্তের ফেসবুক লাইভ করা একটি ভিডিও ফুটেজ পাওয়া গেছে। এক্সট্রিম ভিডিওস নামে একটি টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা হয়েছে ওই ভিডিও।

কাঠমান্ডু থেকে দুই-ইঞ্জিন বিশিষ্ট এটিআর ৭২ উড়োজাহাজটি ৭২ জন আরোহী নিয়ে উড্ডয়ন করেছিল। দেশটির প্রধান পর্যটন স্থান পোখারায় অবতরণের কিছুক্ষণ আগে বিধ্বস্ত হয় এটি। এতে এখন পর্যন্ত ৬৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনার কবলে পড়া উড়োজাহাজটিতে ভারতের পাঁচজন যাত্রী ছিলেন। তাদের সবার বাড়ি উত্তরপ্রদেশে। তাদের মধ্যে সোনু জয়সওয়াল নামে এক যুবক উড়োজাহাজটি আছড়ে পড়ার কিছুক্ষণ আগে ফেসবুক লাইভ করছিলেন বলে জানা গেছে।

ভিডিওটিতে দেখা যায়, উড়োজাহাজের ভেতরে বসে থাকা যাত্রীদের ভিডিও করা হচ্ছে। অবতরণের আগে জানালা থেকে দেখা যাচ্ছে শহর। হঠাৎ বিস্ফোরণ ঘটে। শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়াবহ আগুন দেখা যায়।

যদিও এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওটির সত্যতা তারা যাচাই করতে পারেনি।

নেপালের সাবেক সংসদ সদস্য ও নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ এনডিটিভিকে ওই ভিডিও পাঠিয়েছিলেন। তিনি জানান, তিনি এক বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়েছেন। তার ওই বন্ধু এটি পুলিশের কাছ থেকে পান।

আজ সোমবার উদ্ধারকাজ আবারও শুরু হয়েছে। ব্ল্যাক বক্স উদ্ধারের চেষ্টা চলছে।

সূএ: এনডিটিভি

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.