মাঝ আকাশে যাত্রীর হাতে হেনস্তার শিকার এয়ার ইন্ডিয়ার বিমান কর্মী

এয়ার ইন্ডিয়ার টরন্টো-দিল্লিগামী বিমানে এবার নেপালের এক যাত্রীর বিরুদ্ধে ক্রুদের সঙ্গে দুর্ব্যবহার ও বিমানে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল।

গতকাল মঙ্গলবার বিমানটি দিল্লিতে পৌঁছানোর পর অভিযুক্তকে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ।

বিমানে আসন পরিবর্তন নিয়ে বাক-বিতণ্ডার জেরে ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

নেপালি ওই যাত্রীর নাম মহেশ সিং পান্ডে। টরন্টো-দিল্লিগামী বিমানে ইকোনমি ক্লাসের যাত্রী ছিলেন তিনি। বিমানে ওঠার পর সিট পরিবর্তন করবেন বলে জানান তিনি। সিট পরিবর্তন করা যাবে না বলে ক্রুরা জানিয়ে দেন ওই যাত্রীকে।

নিষেধ সত্ত্বেও সিট পরিবর্তন করতে গেলে একজন ক্রু বাধা দেন মহেশকে। আর এই বাধাদানকে কেন্দ্র করে তার সাথে বিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। আদিত্য নামের ওই ক্রুকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন বলে অভিযোগ করেছেন ওই ক্রু।

এই সময় বিমানের অন্য ক্রুরা এগিয়ে এসে পরিস্থিতি সামাল দেন। তারপর বিমানের নির্ধারিত আসনে গিয়ে বসেন মহেশ। কিন্তু কিছুক্ষণ পরে সিট পরিবর্তন নিয়ে ফের ঝামেলা শুরু করেন তিনি।

এমনকি নিষেধাজ্ঞার কোনো তোয়াক্কা না করেই বিমানের মধ্যে ধূমপান করতে থাকেন তিনি। সেসময় ক্ষিপ্ত হয়ে বিমানের ওয়াশরুমের দরজাও ভেঙে দেন বলে অভিযোগ তার বিরুদ্ধে। বিমানের ক্রুরা এবং যাত্রীদের কেউ কেউ মহেশকে বাধা দিতে গেলে তাদের মারধরও করেন তিনি।

বিমানটি দিল্লি পৌঁছালে খবর দেওয়া হয় দিল্লি পুলিশকে। অভব্য আচরণ ও বিমানে ভাঙচুরের অভিযোগে পুলিশের হাতে তুলে দেওয়া হয় তাকে।

দিল্লি পুলিশ অভিযুক্ত মহেশের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৫০৬, ৩৩৬, এবং ২২, ২৩ এবং ২৫ ধারায় একটি মামলা নথিভুক্ত করেছে। সেই সঙ্গে শুরু হয়েছে ঘটনার তদন্ত।

এয়ার ইন্ডিয়ার বিমানে এ ধরণের ঘটনা এই প্রথম নয়। গত এপ্রিলে দিল্লি-লন্ডনগামী একটি বিমানেও এক যাত্রী দুই ক্রুকে মারধর করেন বলে অভিযোগ। এছাড়াও দুইবার মদ্যপ যাত্রী অন্য যাত্রীর গায়ে প্রস্রাব করার মতো ঘটনাও ঘটিয়েছেন এয়ার ইন্ডিয়ার ফ্লাইটেই।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.