ঘন কুয়াশায় বুধবারও দুই ফ্লাইট নামতে পারেনি শাহজালালে

ঘন কুয়াশার কারণে দুটি যাত্রীবাহী ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। পরে ফ্লাইট দুটি কলকাতা বিমানবন্দরে চলে যায় এবং সেখানে অবতরণ করে।

গত মঙ্গলবার মধ্যরাত থেকে সকাল ৭টা পর্যন্ত প্রায় সাত ঘণ্টার মধ্যে কোনো ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। বুধবার বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত দুটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। ফ্লাইট দুটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। পরে সকাল ৮টায় ডাইভার্ট ফ্লাইটগুলো হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিকভাবে ফিরে আসা শুরু করে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শাহজালাল ছাড়াও দেশের আরও দুটি বিমানবন্দরে রাতে ফ্লাইট অবতরণ করতে পারে। সে দুটি হলো- সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দর। কিন্তু এই সময়ে ওই দুটি এয়ারপোর্টও ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল। বাধ্য হয়ে ফ্লাইটগুলোকে দেশের বাইরে চলে যেতে হয়েছে।

এর আগে সোমবার রাত থেকে সকাল পর্যন্তও আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ২২ ফ্লাইটের শিডিউল বিপর্যয় হয়। ওইদিন ঘন কুয়াশার কারণে ১০টি যাত্রীবাহী বিমান ও ১টি কার্গো বিমান ফ্লাইট ডাইভার্ট হয়। পরে বিমানগুলো কলকাতা, হায়দরাবাদ, কুয়ালালামপুর ও ব্যাংককসহ বিভিন্ন বিমানবন্দরে অবতরণ করে। অপর দিকে কিছু সময়ের জন্য ঢাকা-সৈয়দপুর রুটে ফ্লাইট চলাচল করতে পারেনি। কারণ এ রুটে ফ্লাইট চলাচলে শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.