ভারতীয় ধনকুবেররা ডেডলাইন এড়াতে যেভাবে ৪০ মিনিটে লন্ডন গেলেন

ভারত থেকে ডেডলাইন শেষ হতে ৪০ মিনিট বাকি আর এমন সময়ে বেশ কয়েকজন ভারতীয় ধনকুবের লন্ডনের পথে যাত্রা করলেন।

অন্তত ছয়টি ব্যক্তিগত বিমানে ভারতীয় এই ধনকুবেররা যাত্রা করেন। তাদের এই যাত্রায় খরচ হয়েছে এক লাখ ডলারেরও বেশি। বিমানের এই বহরটি আহমেদাবাদ, দেহলি এবং মুম্বাই থেকে লন্ডন লুটনের বিমানবন্দরের উদ্দেশে রওনা হয়।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের বরাতে জানা যায়, ভারতীয় ধনকুবেররা এক লাখ ডলারের বেশি অর্থ দিয়ে ভারত থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন। তারা এই বিমানগুলো কাতার, জার্মানি এবং ব্যক্তিগত মালিকদের কাছ থেকে ভাড়া করেছেন। ব্রিটেন শুক্রবার ভোর ৪টা থেকে ভারতকে লাল তালিকাভুক্ত করেছে।

এর আগে ভারত থেকে ব্রিটেনগামী সব ফ্লাইট আগামী ২৪ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা দিয়েছিল এয়ার ইন্ডিয়া। এই তালিকায় রয়েছে নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুরও। কোনো ভারতীয় ব্রিটেনে ঢুকতে পারবেন না বলে জানিয়েছে সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে ভারত থেকে কোনো ব্রিটিশ নাগরিক সে দেশে গেলে, এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন না। যদিও ভারতের ওপর এই নিষেধাজ্ঞা চলাকালীন ওই নাগরিকরা ব্রিটেনে পা রাখলে তাদের মোটা অঙ্কের অর্থ খরচ করে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এই অবস্থায় এয়ার ইন্ডিয়াও বুধবার ভারত থেকে ব্রিটেনগামী সব ফ্লাইট আগামী ২৪ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করেছে।

তবে এতকিছুর পরেও ব্রিটিশ এয়ারওয়েজ এবং ভার্জিন আটলান্টিকের দুইটি জেট ডেডলাইনের ৩ ঘণ্টা পরে হিথ্রো এয়ারপোর্টে নামে।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বিমান বাতিল হওয়ায় যাত্রীদের টিকিটের টাকা ফেরত বা বিমানযাত্রার তারিখ পিছিয়ে দেওয়া নিয়ে পরবর্তীতে ঘোষণা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

আরও খবর
Loading...