ভারতে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিমান চলাচল বন্ধ করলো অস্ট্রেলিয়া

ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশটির সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। ১৫ মে পর্যন্ত থাকবে এই নিষেধাজ্ঞা। অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন মঙ্গলবার (২৭ এপ্রিল) ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ স্থগিতের এ ঘোষণা দেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানান, ‘ভারত থেকে আসা যাত্রীদের মাধ্যমে অস্ট্রেলিয়ায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপাতত ১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে বিমান পরিষেবা। পরিস্থিতি বিবেচনায় আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব।’

বিমান চলাচল বন্ধ ঘোষণায় মহাবিপদে পড়েছেন আইপিএল খেলতে আসা অস্ট্রেলিয়ার ক্রিকেটার ও কোচসহ সংশ্লিষ্টরা। তবে ভারতের সঙ্গে যোগাযোগ বন্ধ করতে যাচ্ছে অস্ট্রেলিয়া, এমন গুঞ্জনে অনেকটা তড়িঘড়ি করে আগেই দেশে ফিরেছেন আইপিএলে খেলতে আসা তিন অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই।

এখনো কোচ, ধারাভাষ্যকার ও বিশ্লেষক মিলে প্রায় ৩০ অস্ট্রেলিয়ান ভারতেই আছেন। দেশে ফেরা নিয়ে উৎকণ্ঠায় আছেন তারা। এছাড়া এই সিদ্ধান্তের কারণে বিপাকে পড়েছেন ভারতে থাকা বহু অস্ট্রেলীয় নাগরিক।

এদিকে, অজি ক্রিকেট বোর্ডের কাছে চার্টার্ড বিমানের ব্যবস্থা করার জন্য আবেদন জানিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন।

আরও খবর
Loading...