পদ্মা সেতুর প্রভাব যাত্রী সংকটে বন্ধ ৭টি ফ্লাইট

পদ্মা সেতু চালু হওয়ায় সড়ক পথে দক্ষিণাঞ্চলে যাতায়াত সহজ হওয়ায় যশোর-ঢাকা রুটে বিমানে যাত্রী সংকট দেখা দিয়েছে। ফলে বিপাকে পড়েছে বেসরকারি বিমান পরিবহন সংস্থা।

ইতোমধ্যে দুটি এয়ারলাইন্স কর্তৃপক্ষ উল্লেখিত রুটের ৭টি ফ্লাইট বন্ধ করে দিয়েছে। ভাড়া কমিয়েও যাত্রী সংকট কাটানো যাচ্ছে না বলেও জানিয়েছেন তারা।

 

সূত্র জানায়, চলতি বছরের শুরু থেকে গত জুন মাস পর্যন্ত যশোর-ঢাকা রুটে তিনটি এয়ারলাইন্সের ১৫টি ফ্লাইট চলাচল করতো। এগুলো হলো, বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা এবং নভোএয়ার।

যশোর বিমানবন্দর যাত্রীদের পদচারণায় এ সময় মুখর ছিল। সহজলভ্যও ছিল না বিমানের টিকিট। জানা যায় চাহিদার কারণে দ্বিগুণ দাম দিয়ে যাত্রীদের বিমানের টিকিট সংগ্রহ করতে হতো।

কিন্তু গত ২৫ জুন দেশের সর্ববৃহৎ পদ্মা সেতু চালু হবার পর পরিস্থিতির পরিবর্তন হয়েছে। খুলনা ও সাতক্ষীরা জেলার ৭০ ভাগ মানুষ আকাশ পথে রাজধানীতে যাতায়াত করছে না। তারা সড়ক পথে পদ্মা সেতু দিয়ে কম সময়ে ঢাকা যাচ্ছেন।

অপরদিকে যশোর ও ঝিনাইদহের ৩০ ভাগ মানুষও সড়ক পথ ব্যবহার করছে বলে জানা গেছে। এ কারণে যশোর থেকে ঢাকা যাতায়াতরত এয়ারলাইন্সগুলো ভয়াবহ যাত্রী সংকটে পড়েছে।

বর্তমানে ওই রুটে ৭টি ফ্লাইট বন্ধ হয়ে গেছে বেসরকারি দুটি এয়ারলাইন্সের। এর মধ্যে ইউএস বাংলার ৭টি ফ্লাইটের মধ্যে চলাচল করছে ৩ টি এবং নভোএয়ারের ৫টির মধ্যে চলাচল করছে ২টি। বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট অব্যাহত রয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.