প্রার্থীদের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীদের তথ্য চেয়েছে। প্রার্থীদের মধ্যে কেউ ঋণ খেলাপি আছেন কিনা সে তথ্য জানতেই সকল রিটার্নিং কর্মকর্তাদের নির্দিষ্ট ছকে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন (সিআইবি) ব্যুরোকে তথ্য দিতে বলেছে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, এর আগে বাংলাদেশ ব্যাংককে ঋণ খেলাপিদের তথ্য দিতে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন। যার পরিপ্রেক্ষিতে মনোনয়নপত্র দাখিলকারী সকল প্রার্থীদের তথ্য চাইল বিবি।

সিআইবির যুগ্ম পরিচালক মো. শহিদুল ইসলামের পাঠানো এ সংক্রান্ত চিঠিতে উল্লেখ করা হয়েছে, আসন্ন বিভিন্ন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য প্রেরণর জন্য সকল প্রার্থীর পূর্ণ নাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযোজ্য ক্ষেত্রে) বাংলা ও ইংরেজিতে, জাতীয় পরিচয় পত্র নম্বর, করদাতা শনাক্তকরণ সংখ্যা, জন্ম তারিখ,স্থায়ী ও বর্তমান ঠিকানা সম্বলিত তথ্য সংযুক্ত ছক অনুযায়ী যথাযথভাবে পূরণ করে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের সিল, স্বাক্ষর ও ফোন (মোবাইল) নম্বর প্রদানপূর্বক তা ই-মেইল এর মাধ্যমে অত্র ব্যুরোতে প্রেরণের ব্যবস্থা গ্রহণের জন্য আপনাদের বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

পূর্ণাঙ্গ তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রার্থীদের ঋণখেলাপি সংক্রান্ত তথ্য আপনাদের নিকট প্রেরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আগামী ১৬ মার্চ ৫৬টি ও ২০ মার্চ ছয়টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ১৬ মার্চ ১১টি ও ২০ মার্চ একটি পৌরসভার বিভিন্ন পদে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.