সরকারের বদনাম করতে ভারতীয় হাই কমিশনারের কাছে গিয়েছিল বিএনপি: ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের বদনাম করতেই বিএনপি ভারতীয় হাই কমিশনারের বাসায় দাওয়াতে গিয়েছিল।

মঙ্গলবার রাজধানীর বংশালে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুলের মাঠে যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণের বংশাল থানা, কোতয়ালি থানার অন্তর্গত ৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৬ নং ওয়ার্ডের ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলন- ২০২৩ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, আপনারা (বিএনপি) ইন্ডিয়ার কাছে নালিশ করেছেন; এখন খুশিতো! ভোট দেবে জনগণ। ভেবেছেন ইন্ডিয়া আপনাদের সঙ্গে থাকবে? জেনে রাখুন কেউ আসবে না, কেউ পাশে থাকবে না।

বিদেশি কারো কথায় বাংলাদেশের মানুষ ভোট দিয়ে কাউকে ক্ষমতায় বসাবে না।

নির্বাচন বিষয়ে অন্যের সমালোচনা করার আগে নিজেদের ভেতরের চিত্র দেখুন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদপ্রার্থী নির্বাচনে ভোট চুরি হয়েছে।

যুক্তরাষ্ট্রের নির্বাচনের ত্রুটির বিষয়ে স্বয়ং প্রেসিডেন্ট এই অভিযোগ তুলেছেন। সেগুলো কি আপনারা দেখেন না। গণতন্ত্রের ত্রুটি পৃথিবীর দেশে আছে। ডোনাল্ড ট্রাম্পের সময় ক্যাপিটাল হিলে পাঁচটি তাজা প্রাণ হারিয়েছে এটি আমরা ভুলিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা তো বলছি না যে আমাদের নির্বাচন সম্পূর্ণ ত্রুটিমুক্ত হয়েছে। নির্বাচনকে ত্রুটিমুক্ত করার জন্য বিভিন্ন পরিকল্পনা করছি। কোনো দেশেই নির্বাচন কমিশন স্বাধীন ছিল না। কিন্তু বাংলাদেশে শেখ হাসিনাই প্রথম নির্বাচন কমিশনকে আইন করে স্বাধীন নির্বাচন কমিশন করেছেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন গরুর গাড়ির মতো কাদায় আটকে গেছে, তাদের গাড়ি আর উঠবে না।

মন্ত্রী বলেন, চলমান আন্দোলনগুলোতে যুবলীগের ভূমিকা চোখে পড়ার মতো। রাজপথে যুবলীগের এই সক্রিয় ভূমিকায় স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব খুশি হয়েছেন।

ত্রিবার্ষিক সম্মেলনের সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.