ঢাকা-চেন্নাই রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু

অবশেষে চালু হলো বিমান ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট। বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানটি এই রুটে সপ্তাহে শনিবার, সোমবার ও বৃহস্পতিবার যাত্রী পরিবহন করবে।

আজ শনিবার (১৬ ডিসেম্বর) আন্তর্জাতিক ফ্লাইটির উদ্বোধন করেন বিমানের এমডি, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার ও বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা গেছে, ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে যাত্রা শুরু করে ভারতের স্থানীয় সময় ৩টা ৫০ মিনিটে চেন্নাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। ভারতের চেন্নাই থেকে স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে ফিরতি ফ্লাইটটি যাত্রা শুরু করে ঢাকায় পৌঁছাবে স্থানীয় সময় ৭টা ৩০ মিনিটে। এই রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিমানের এমডি শফিউল আজিম বলেন, ভারতের সাথে বিমান চলাচল ও ভারতের অন্যান্য শহরে ও বিমানের ফ্লাইট চালু করা হবে।

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশের বিজয় দিবস দুই দেশের যৌথ ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়। সম্প্রতি দুই দেশের সম্পর্ক অনেক বেশি গভীর হয়েছে। শিক্ষা, চিকিৎসা, ব্যবসাসহ অনেক ক্ষেত্রেই দুই দেশের অংশীদারিত্ব বেড়েছে। এ সময় বাংলাদেশের অর্জনের যাত্রায় ভারত সবসময় পাশে থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এতদিন ঢাকা থেকে সরাসরি চেন্নাই রুটে একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইট চালু থাকলেও বিমানের কোনো ফ্লাইট ছিল না। চিকিৎসা ও ব্যবসার কাজে ভারতের চেন্নাই বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় গন্তব্য।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.