করোনা আক্রান্ত যাত্রী পরিবহন করায় ইতিহাদকে ২ লাখ টাকা জরিমানা

এভিয়েশন নিউজ ডেস্ক :

করোনা আক্রান্ত যাত্রী পরিবহন করায় এবার দুই লাখ টাকা জরিমানা গুনতে হলো ইতিহাদ এয়ারওয়েজকে। আর করোনা আক্রান্ত হওয়ার পরও যাত্রা করায় এক যাত্রীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই জরিমানা করা হয় বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল।

বিমানবন্দরের সূত্র জানায়, বৃহস্পতিবার বিকালে ২৫৪ জন যাত্রী নিয়ে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকা এসে পৌঁছায়। যাত্রীদের মধ্যে একজন কোভিড পজিটিভ ছিলেন। ওই যাত্রীর সঙ্গে থাকা RT-PCR পরীক্ষার সনদে পরিস্কার উল্লেখ আছে যে, তিনি কোভিড পজিটিভ হিসেবে চিহ্নিত। আবুধাবি এয়ারপোর্টের কর্মীদের দায়িত্বে অবহেলার সুযোগে এই যাত্রী ফ্লাইটে করে ঢাকা পর্যন্ত চলে আসতে পেরেছেন৷ এজন্য ইতিহাদ এয়ারওয়েজকে দুই লাখ টাকা জরিমানা করেছে ম্যাজিস্টেট কোর্ট।

কোভিড আক্রান্ত যাত্রী জিজ্ঞাসাবাদে জানান, তিনি ১৩ বছরের প্রবাস জীবন কাটিয়েছেন। তিনিসহ ১৩ জন সহকর্মীর কোভিড পরীক্ষার ব্যবস্থা তিনি নিজেই করেছেন। তিনি যে কোভিড পজিটিভ তা তার জানা ছিল। কিন্তু সেই তথ্য গোপন করে তিনি আবুধাবি এয়ারপোর্ট হয়ে চলে এসেছেন। এ ধরনের দায়িত্বহীন আচরণের জন্য ওই যাত্রকে তিন হাজার টাকা জরিমানা এবং তা আদায়ের পর তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.