ডানাটার ইভিপি নিযুক্ত হলেন স্টিভ অ্যালেন

এমিরেটস গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান বিশ্বের শীর্ষস্থানীয় এয়ার সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান ডানাটার নির্বাহী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ লাভ করেছেন স্টিভ অ্যালান। তিনি বিশ্বের ৬টি মহাদেশে ডানাটার গ্রাউন্ড হ্যান্ডলিং, ক্যাটারিং এবং ট্রাভেল ব্যবসায় নেতৃত্ব দিবেন।

এছাড়াও এমএমআই, এমিরেটস সিএই ফ্লাইট ট্রেনিং এবং প্রিমিয়ার ইনসহ ডানাটার অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন।

১২ বছরের অধিক সময় ধরে এমিরেটস গ্রুপে কর্মরত অবস্থায় স্টিভ বিভিন্ন অপারেশন ও সাপোর্ট ভুমিকায় দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সাল থেকে ডিভিশনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে তিনি সংযুক্ত আরব আমিরাতে ডানাটার গ্রাউন্ড হ্যাডালিং, কার্গো অপারেশন্স ও এয়ারপোর্ট হসপিটালিটি সেবার তত্ত্বাবধান করে আসছেন।

গত ৯ মাস তিনি ডানাটার ট্রাভেল ব্যবসা এবং বিশ্বব্যাপী এর চলমান রূপান্তর কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন। এমিরেটস গ্রুপে যোগদানের পূর্বে তিনি ১৬ বছর ব্রিটিশ এয়ারওয়েজের বিভিন্ন আর্থিক, আঞ্চলিক ও পরিচালনা কার্যক্রমে যুক্ত ছিলেন।

ডানাটা বিশ্বের ৩৫টি দেশে ৩শতাধিক এয়ারলাইনের জন্য গ্রাউন্ড হ্যান্ডলিং, কার্গো, ক্যাটারিং এবং ট্রাভেল সেবা দিয়ে আসছে। ২০১৯-২০২০ সালে ডানাটা ৬৮১,০০০ উড়োজাহাজের জন্য সেবা প্রদান করেছে, ২৯ লক্ষ টন কার্গো পরিবহনে সহায়তা প্রদান এবং ৯ কোটি ৩০ লক্ষাধিক মিল সরবরাহ করেছে। এসময় প্রতিষ্ঠানটির ট্রাভেল সেবা ট্রানজেকশন ছিল ৩ বিলিয়ন মার্কিন ডলার।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.