ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় অভ্যন্তরীণ ও যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে বুকিং বেড়েছে এয়ার কানাডার

ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় অভ্যন্তরীণ ও যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটে বুকিং বেড়েছে এয়ার কানাডার। এর আগে গত শুক্রবারই সংস্থাটি জানিয়েছিল, শেষ প্রান্তিকে প্রত্যাশার চেয়েও লোকসান বেশি হয়েছে। তবে বুকিংয়ের অবস্থা দেখে মনে হচ্ছে, ধীরে ধীরে হয়তো সুদিন ফিরতে শুরু করবে। খবর রয়টার্স।

যদিও মহামারীর আগের সময়ের সঙ্গে তুলনা করলে এ বুকিংয়ের পরিমাণ কম, তবু যাত্রীরা যাতায়াত শুরু করলে সময়ের সঙ্গে সব ঠিক হয়ে যাবে বলে আশা করছে কানাডার সবচেয়ে বড় উড়োজাহাজ পরিষেবা প্রতিষ্ঠানটি।

এয়ার কানাডার প্রধান নির্বাহী মিশেল রুশেউ বলেন, অভ্যন্তরীণ ও যুক্তরাষ্ট্রগামী ফ্লাইটগুলোতে ধীরে ধীরে বুকিংয়ের পরিমাণ বাড়তে দেখছি আমরা। আগামী শীতে আগের চেয়ে অনেক বেশি যাত্রী ভ্রমণ করবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে গত এপ্রিলে দেশের ফেডারেল সরকারের সঙ্গে একটি সহায়তা চুক্তি করে এয়ার কানাডা, যার মাধ্যমে ৫৯০ কোটি কানাডীয় ডলার পর্যন্ত তহবিল পাওয়ার কথা। এ অর্থায়নের সুবিধা থেকে বেরিয়ে আসবে কিনা সে বিষয়ে চলতি বছরের শেষ নাগাদ সিদ্ধান্ত নেবে প্রতিষ্ঠানটি।

আগামী ৯ আগস্ট থেকে পূর্ণাঙ্গ ডোজ টিকা নেয়া মার্কিন নাগরিকদের জন্য সীমান্ত খুলে দিচ্ছে কানাডা। এর মাধ্যমে দীর্ঘ ১৬ মাসের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হচ্ছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.