স্বাস্থ্যসেবা খাতে এএফসি হেলথর সঙ্গে যৌথভাবে কাজ শুরু করছে ভারতের মনিপাল হসপিটালস

দেশের স্বাস্থ্যসেবা খাতে এএফসি হেলথর সঙ্গে যৌথভাবে কাজ শুরু করছে ভারতের মনিপাল হসপিটালস।
বাংলাদেশের স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ শুরু করেছে ভারতের প্রখ্যাত মনিপাল হসপিটাল গ্রুপ। বাংলাদেশের এএফসি হেলথ লিমিটেডের মালিকানাধীন হাসপাতালের অপারেশন এবং ব্যবস্থাপনায় যুক্ত হয়েছে ভারতের হসপিটাল গ্রুপটি ।

মনিপালের সাথে চুক্তির ফলে এএফসি হেলথের মালিকানাধীন হাসপাতালগুলোও একই ছাতার নিচে সামিল হলো। “মনিপাল এএফসি হসপিটালস” এ বাংলাদেশের রোগীদের সাশ্রয়ী খরচে আরও উন্নত সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে উভয় প্রতিষ্ঠান ।

আজ, ২৫ নভেম্বর ২০২১ রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মনিপাল হেলথ এন্টারপ্রাইজের গ্রুপ সিওও কার্তিক রাজা গোপাল তার বক্তব্যে বলেন, “বাংলাদেশ নিয়ে বিশেষ পরিকল্পনা আছে মনিপাল গ্রুপের। এএফসি হেলথের সাথে হাত মিলিয়ে অনেক দূর যাবার চিন্তা রয়েছে আমাদের। আমাদের ভারতীয় হাসপাতালের সকল ট্রিটমেন্ট প্রোটকল ফলো করা হবে এখানকার হাসপাতালগুলোতে এবং ভারতীয় মানের সেবা নিশ্চিত করা হবে”।

তিনি আরও নিশ্চিত করেন এএফসি মালিকানাধীন হাসপাতাগুলোর সেবার মান বাড়াতে তারা নিয়মিত নতুন নতুন টেকনোলজি এবং সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি বিনিময় করবেন।

এএফসি গ্রুপের এক্সিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মোঃ সারোয়ার হোসেন তার বক্তব্যে মনিপাল হসপিটাল গ্রুপকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং মনিপাল এএফসি হসপিটালসের সকল দিক এবং সেবাসমূহ উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। তিনি আশাবাদ ব্যাক্ত করেন যে মনিপাল হসপিটালসের সঙ্গে চুক্তির ফলে ঢাকার বাহিরের রোগীরা আরও উন্নতমানের স্বাস্থ্যসেবা পাবেন।

এএফসি হেলথ লিমিটেড ঢাকার বাহিরে বড় শহরগুলোতে বিগত কয়েক বছর যাবত আস্থার সাথে সর্বোচ্চ মানের বিশেষায়িত কার্ডিয়াক কেয়ার চেইন হাসপাতাল পরিচালনা করে আসছে। বর্তমানে খুলনা, চট্টগ্রাম এবং কুমিল্লাতে টারশিয়ারী লেভেল কার্ডিয়াক হাসপাতাল সেবা প্রদান করছে। যশোরের মানুষের বেসিক মেডিকেল সেবার প্রয়োজনে একটি আউটরিচ সেন্টার অব্যহতভাবে সেবা দিয়ে যাচ্ছে।

এছাড়াও,বর্তমানে ময়মনসিংহে একটি মাল্টিডিসিপ্লিনারি হাসপাতালের নির্মান কাজ চলছে এবং চট্টগ্রাম হাসপাতাল রেনোভেশনের জন্য সীমিত আকারে চালু আছে।
মনিপাল হসপিটালস বিগত ৩০ বছরের বেশি সময় ধরে ভারতে নিরবচ্ছিন্নভাবে বিশ্বমানের সেবা প্রদান করে আসছে ।মনিপাল হাসপাতাল ভারতের দ্বিতীয় বৃহৎ হসপিটাল চেইন যারা ১৫টি শহরে সর্বমোট ৭৬০০ বেডের ২৭ টি হাসপাতালে পরিচালনা করে।

ভারতের এইসব হাসপাতাল পরিচালনার জন্য ৪০০০ বেশি ডাক্তার এবং ১১০০০ কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত আছে। মনিপালের হাসপাতালগুলোতে সারা বিশ্ব থেকে আগত রোগীদের জন্য বিশ্বমানের সমন্বিত সেবা প্রদান করা হয়।

মনিপাল হেলথ এন্টারপ্রাইজেজ (প্রাঃ) লিমিটডের আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা বিভাগের প্রধান ভিকাশ তেয়ার, এ এফ সি হেলথের পরিচালকবৃন্দসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.