২৬ ডিসেম্বর থেকে ৭৩ দেশের নাগরিকরা আমিরাত ভ্রমন করতে পারবে

২৬ ডিসেম্বর থেকে ৭৩ দেশের নাগরিকরা আমিরাত ভ্রমন করতে পারবে। সংযুক্ত আরব আমিরাত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জারি করা ভ্রমণ বিধিনিষেধ শিথিল করে বিশ্বের ৭৩ দেশের ‘সবুজ তালিকা’ প্রকাশ করেছে । তবে নতুন এ হালনাগাদ দেশের তালিকায় ঠাঁই হয়নি বাংলাদেশের।

খালিজ টাইমস খবর থেকে জানা গেছে, শনিবার (২৫ ডিসেম্বর) আমিরাতের সংস্কৃতি ও পর্যটন বিভাগ ৭৩ দেশের এই ‘সবুজ তালিকা’ দিয়েছে। সরকারের ঘোষণায় বলা হয়েছে- নতুন এই সবুজ দেশের তালিকায় থাকা সব দেশের নাগরিকদের জন্য আমিরাত ভ্রমণের বিধিনিষেধ শিথিল করা হয়েছে; যা কার্যকর হবে আগামী ২৬ ডিসেম্বর থেকে।

হালনাগাদ সবুজ তালিকায় থাকা দেশগুলোর যাত্রীরা আবুধাবিতে পৌঁছার পর বাধ্যতামূলক কোয়ারেন্টিন ব্যবস্থা থেকে অব্যাহতি পাবেন। তবে আমিরাতে পৌঁছার পর করোনাভাইরাসের পিসিআর পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। আর এ পরীক্ষা করতে হবে দেশটিতে পৌঁছার ৪৮ ঘণ্টা আগে। এছাড়া আবুধাবি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে পৌঁছার পর সেখানে আবারো পিসিআর পরীক্ষা করাতে হবে।

আমিরাতের সংস্কৃতি ও পর্যটন বিভাগ বলেছে, বিশ্বের বিভিন্ন দেশের করোনাভাইরাস মহামারির সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা করে নিয়মিত এ সবুজ তালিকা তৈরি করা হয়েছে। কঠোর এ ভ্রমণ বিধিনিষেধের লক্ষ্য সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষা এবং কল্যাণ নিশ্চিত করা।

তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, বর্তমানে মহামারিতে বিপর্যস্ত ইউরোপ, আমেরিকা, এশিয়ার বিভিন্ন দেশ আমিরাতের সবুজ তালিকায় স্থান পেলেও নেই বাংলাদেশ।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.