কলকাতায় হঠাৎ ৯টি কোরিয়ান যুদ্ধবিমান!

মঙ্গলবার বিকেল থেকেই কলকাতার নিউ টাউনের আকাশের বুক চিরে যাচ্ছে একের পর এক যুদ্ধবিমান। তীব্র শব্দে তখন কান পাতা দায়। কিন্তু হঠাৎ কলকাতার আকাশে যুদ্ধ বিমান কেন? খোঁজ নিতেই জানা গেল, সুদূর কোরিয়া থেকে একের পর এক মোট ৯ খানি ব্ল্যাক ইগলস এসেছে কলকাতায়।

তাই হঠাৎ করেই যুদ্ধবিমানের দেখা মিলল কলকাতা বিমানবন্দরে। বিমানবন্দরের এপ্রন এরিয়াতে সার দিয়ে দাঁড়িয়ে একাধিক যুদ্ধ বিমান। একটা, দুটো, তিনিটে নয়। একসঙ্গে ৯টি যুদ্ধবিমান। সবগুলিই কোরিয়ান যুদ্ধ বিমান (টি৫০বি)। কালো-হলুদ রঙের বিমানের গায়ে লেখা ‘ব্ল্যাক ইগলস’।

তবে কি কোথাও কোন যুদ্ধ বাধল? এই প্রশ্ন যখন উঁকি মারছে বিমানবন্দরে, কর্তব্যরত কর্মীদের তখন অভয় দিচ্ছেন বিমানবন্দর কর্তৃপক্ষ। বুধবার কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ ট্যুইট করে জানায়, দক্ষিণ কোরিয়ার ওই যুদ্ধ বিমানগুলি কলকাতা বিমানবন্দরে নেমেছে। জ্বালানি ভরার জন্য এবং পাইলটদের বিশ্রামের জন্য।

এটি আসলে যাঁরা যুদ্ধবিমান চালানোর প্রশিক্ষণ নিচ্ছেন মূলত তাঁদের জন্য এই এয়ার ক্র্যাফট ব্যবহার করা হয়। কোরিয়ার এই ৯টি বিমান ইংল্যান্ড গিয়েছিল ব্রিটিশ এয়ার শোতে অংশ নিতে। এরা মঙ্গলবার কলকাতায় নামে জ্বালানি ভরতে এবং বিশ্রাম নিতে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.