হজযাত্রীর টাকা-পাসপোর্ট নিয়ে পিয়ন উধাও

নারায়ণগঞ্জের একজন ট্রাভেল এজেন্সি ব্যবসায়ী ওমরা হজযাত্রীদের পাসপোর্ট, যাত্রীদের প্রয়োজনীয় তথ্য থাকা অফিসের ল্যাপটপ চুরি করে পালিয়েছেন এক কর্মচারী।

বুধবার (১৬ আগস্ট) এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগটি তদন্তের পর মামলা হিসেবে গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, অফিসের পিয়ন তালা ভেঙে নগদ ১১ লাখ টাকা, ৩ হাজার সৌদি রিয়েল, ৩টি পাসপোর্ট, ল্যাপটপ ও মূল্যবান নথিপত্র চুরি করে নিয়ে গেছে।

ফলে যাত্রীদের তিনি ওমরায় পাঠাতে পারছেন না এজেন্সি।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মাদানীনগর এলাকার ট্রাভেল এজেন্সি ব্যবসায়ী ইসমাইল সিরাজী জানান, পল্টনে ৩১ কে আর প্লাজায় লাব্বাইক হজ ওমরাহ সার্ভিসেস, হজ লাইসেন্স নং ৮৯৮ নামক তাদের একটি অফিস রয়েছে।

ওই অফিসে অফিস পিয়ন হিসেবে চাকরি করতেন রাফসান আহমেদ আইয়্যাদ। তার বাবার নাম হারুন অর রশিদ। বাড়ি মাদারীপুরের পেয়ারপুর এলাকায়। ১১ আগস্ট রাত সোয়া ১২টায় রাফসান আলমারির তালা ভেঙে সবকিছু নিয়ে উধাও। এরপর থেকে তার মোবাইলফোন নাম্বার দুটি বন্ধ পাওয়া যায়। তার গ্রামের বাড়িতে যোগাযোগ করেও পাওয়া যাচ্ছে না।

সিরাজী বলেন, আমরা পরদিন ওই ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখেছি, তিনি রাতে ল্যাপটপের ব্যাগ নিয়ে বেরিয়ে গেছেন। অফিসের ওই আলমারিতে ১১ লাখ টাকা ছিল ওমরা যাত্রীদের। এছাড়া ছিল ৩ হাজার সৌদি রিয়েল। বড় বিষয় ল্যাপটপে আমাদের আগামী বছরের অনেক হজযাত্রীর তথ্য, আমাদের অফিসের অনেকের তথ্য ছিল। ৩ জনের পাসপোর্ট নিয়ে গেছেন। ফলে বেশ বিপাকে পড়েছি আমরা। আমরা পল্টন থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

পল্টন থানার উপ পরিদর্শক (এসআই) মঞ্জু জানান, অভিযোগটি তদন্ত করছি। আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পলাতক ব্যক্তিতে খুঁজে বের করার চেষ্টা চলছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.