রেনডিয়ার উড়িয়ে নিয়ে যাচ্ছে বিমান! দৃশ্য দেখে তোলপাড় নেটদুনিয়া

বরফে ঘেরে রয়েছে চারপাশ। এর মধ্যেই স্লেজ গাড়িতে বসে রয়েছেন সান্তা। বরফের মধ্যে দিয়ে তা টেনে নিয়ে যাচ্ছে রেনডিয়ার। বড়দিন উদযাপনের জন্য এ দৃশ্য অতি পরিচিত। কিন্তু বিমান উড়িয়ে নিয়ে যাচ্ছে রেনডিয়ার। এ দৃশ্য আজ অবধি দেখা গিয়েছে বলে মনে হয় না। কিন্তু সোশ্যাল মিডিয়ায় সৌজন্য সে রকমই দৃশ্য এখন ভাইরাল। তা দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। কিন্তু রেনডিয়ার কী ভাবে রানওয়ে থেকে বিমান উড়িয়ে নিয়ে যাচ্ছে, তা অবাক করেছে নেটদুনিয়াকে। গোটা বিষয়টি নিয়ে প্রচুর আলোচনা হয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে, রানওয়েতে দাঁড়িয়ে রয়েছে বিশালাকার বিমান। এ২৩০ এয়ার বাস সেটি। বিমান দেখে বোঝা যাচ্ছে, সেটি সংযুক্ত আরব আমিরশাহির উড়ান সংস্থার বিমান। সেই বিমানের মাথায় লাল রঙের ক্রিশমাস টুপি। সেই বিমানের সামনে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকটি রেনডিয়ার। দড়ি দিয়ে বিমানের সঙ্গে যুক্ত রয়েছে তারা। এর পর রেনডিয়াররা এক সঙ্গে দৌড়তে শুরু করল। ধীরে ধীরে এগোতে শুরু করল ওই বিমান। রেনডিয়ারদের দৌড়ের গতি যত বাড়ল, তত বাড়ল জোরে ছুটতে শুরু করল বিমান। এ ভাবে কিছুক্ষণ যাওয়ার পর কৌণিক ভাবে উড়তে শুরু করল রেনডিয়ার। সেই সঙ্গে বিমানও মাটি ছেড়ে আকাশে উড়তে শুরু করল। কিছুক্ষণ পর রেনডিয়ার ও বিমান দুই ভাসছে আকাশে। দেখে মনে হচ্ছে রেনডিয়াররাই উড়িয়ে নিয়ে যাচ্ছে ওই বিমানকে।

কিন্তু সত্যিই কী রেনডিয়ার উড়িয়ে নিয়ে যেতে পারে কোনও বিমানকে। তার উত্তর না। তাহলে কী করে ভিডিয়োয় হচ্ছে? আসলে ভিস্যুয়াল এফেক্টের মাধ্যমে এই ঘটনা ঘটানো হয়েছে। দুবাইয়ের কনটেন্ট ক্রিয়েটর মোস্তাফা এলদিয়াস্ত্রি। গোটা ভিডিয়োটাই বানানো হয়েছে ভিজ্যুয়াল এফেক্টের মাধ্যমে। বড়দিনের আবহে এই ভিডিয়ো খুবই জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দুবাইয়ের ক্রাউন প্রিন্সও শেয়ার করেছেন ভিডিয়োটি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.