বিমানে ঘুমন্ত বৃদ্ধার কম্বলে প্রস্রাব! ফের একই ঘটনা এয়ার ইন্ডিয়ার

মদ্যপ অবস্থায় বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল এয়ার ইন্ডিয়ার এক বিমানের যাত্রীর বিরুদ্ধে। সেই একই ঘটনার ছায়া দেখা গেল এয়ার ইন্ডিয়ার প্যারিস-দিল্লি ফ্লাইটেও।

এই ঘটনা ঘটেছিল গত ৬ ডিসেম্বর। মহিলা সহযাত্রীর কম্বলে প্রস্রাব করে দিয়েছিলেন এক ব্যক্তি। তবে তিনি লিখিত ভাবে ক্ষমা চাওয়ায় তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এমনটাই জানানো হয়েছে বিমান সংস্থার পক্ষ থেকে।

তবে বিমানের কোন ক্লাসের যাত্রী ওই কাণ্ড ঘটিয়েছিলেন তা জানা যায়নি। সংবাদ সংস্থা পিটিআইয়ের সূত্রে জানা যাচ্ছে, পুরুষ যাত্রী মদ্যপ অবস্থায় ছিলেন। তিনি বিমানের ক্রু সদস্যদের নির্দেশ মানছিলেন না। পরে তিনি এক মহিলা যাত্রীর কম্বলে প্রস্রাব করে দেন। বিমান মাটি ছুঁলে অভিযুক্ত যাত্রীকে আটক করে সিআইএসএফ। কিন্তু পরে দুই যাত্রীর মধ্যে সমঝোতা হয়। লিখিত ক্ষমা চেয়েই অব্যাহতি পান তিনি।

উল্লেখ্য, এই ঘটনা প্রকাশ্যে এসেছে ২৬ নভেম্বরের ঘটনা সামনে আসার পর। ২৬ নভেম্বর আমেরিকা থেকে দিল্লিতে ফিরছিলেন ৭০ বছর বয়সি এক বৃদ্ধা। বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তার গায়ে প্রস্রাব করেন এক ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তারা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে যেতে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে। এই ঘটনায় এয়ার ইন্ডিয়ার কাছে রিপোর্ট চাওয়া হয়েছে।

কেন ওই বিমানের যাত্রীরা আগেই অভিযোগ দায়ের করেননি? এপ্রসঙ্গে জানানো হয়েছে, অভিযোগকারিণী মহিলা প্রথমে অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ আরজি জানিয়েছিলেন। কিন্তু পরে তাদের মধ্যে আলোচনা হয়। এরপরই নিজের অভিযোগ তুলে নেন ওই মহিলা। তবে ওই যাত্রীর উপরে ৩০ দিনের জন্য এয়ার ইন্ডিয়ার বিমানে ওঠায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে ওই ঘটনায় কোনও পদক্ষেপ না নেয়ায় ইতিমধ্যেই এয়ার ইন্ডিয়াকে শোকজ করেছে ডিজিসিএ।
সূত্র: টাইমস নাউ।

 

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.