বোমাতঙ্ক গোয়াগামী বিমানে, জরুরি অবতরণ উজবেকিস্তানে

মস্কো থেকে গোয়াগামী বিমানে ফের বোমাতঙ্ক। তড়িঘড়ি রুট ঘুরিয়ে উজবেকিস্তানে (Uzbekistan) জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক (Ministry of Civil Aviation) সূত্রে খবর, শনিবার ২৪৭ জন যাত্রী নিয়ে আজুর এয়ারলাইন্সের (Azur Airlines) ওই বিমানটি (Flight) গোয়ায় (Goa) আসছিল। ভারতের আকাশসীমায় ঢোকার আগেই বিমানে বোমা আছে বলে গোয়া বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলে (ATC) একটি মেল আসে। তারপরেই হুড়োহুড়ি পড়ে যায় বিমানবন্দরে। এটিসি পাইলটের সঙ্গে যোগাযোগ করে বিমানটিকে উজবেকিস্তানে উড়িয়ে নিয়ে যেতে বলেন। এটিসি যোগাযোগ করে উজবেকিস্তান সরকারের সঙ্গেও। শেষ পর্যন্ত বিমানটি নামানো হয় উজবেকিস্তান বিমানবন্দরে। সব যাত্রীকে নামিয়ে বিমানে তল্লাশি চালানো হয়। তবে কোনও কিছুই পাওয়া যায়নি।
গোয়া বিমানবন্দরের এক কর্তা জানান, ভোর সাড়ে ৪টে নাগাদ বিমানটির গয়ায় নামার কথা ছিল। রাত সাড়ে ১২টায় হুমকি-মেল আসার পর সেটিকে ঘুরিয়ে উজবেকিস্তানের দিকে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। তবে মেলটির প্রেরক কে, তা বিকেল পর্যন্ত জানা যায়নি।

 

প্রসঙ্গত, এই নিয়ে চলতি মাসে একই ধরনের দু’টি ঘটনা ঘটল। গত ৯ জানুয়ারি গোয়াগামী একটি বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছিল। পরে বিমানটিকে গুজরাতের জামনগর বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের নামিয়ে বিমানটিকে আইসোলেশনে নিয়ে তল্লাশি চলে। সেদিনও বিমানে বোমা বা অন্য কোনও বিস্ফরক পাওয়া যায়নি।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.