ইংল্যান্ড-বাংলাদেশ সিরিজের টিকিটে ভুল পতাকা!

বাংলাদেশ ও ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের টিকেটে ব্যবহার করা হয়েছে সফরকারীদের পতাকার ভুল ছবি। ইংল্যান্ড দল হিসেবে খেলতে এলেও প্রথম ওয়ানডের টিকেটে দেখা যাচ্ছে যুক্তরাজ্যের পতাকার ছবি। তবে এটিকে কোনোভাবে ‘ভুল’ মানতে নারাজ বিসিবি।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। মঙ্গলবার সকালে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামের বুথে বিক্রি শুরু হয় এই ম্যাচের টিকেট।

দর্শকদের হাতে টিকেট পৌঁছে যাওয়ার পর দেখা যায়, টিকেটে অংশগ্রহণকারী দুই দেশের নামের ওপরে বাংলাদেশের পাশে রয়েছে যুক্তরাজ্যের পতাকার ছবি।

মূলত ইংল্যান্ড, নর্দার্ন আয়ারল্যান্ড, ওয়েলস ও স্কটল্যান্ড মিলে হয় যুক্তরাজ্য। তাদের অলিম্পিক দলের জন্য যে পতাকা ব্যবহৃত হয় সেটিই দেখা যাচ্ছে ওয়ানডে সিরিজের টিকেটে।

ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য আইসিসিসহ সব জায়গায় ব্যবহার করা হয় সাদার মধ্যে লাল যোগ চিহ্ন সম্বলিত পতাকা।

তবে এটিকে ভুল হিসেবে দেখতে নারাজ বিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সংবাদ মাধ্যমে জানান, বিষয়টি তাদের নজরে আছে।

“(পতাকার বিষয়টি) আমরা দেখেছি। এটা তো আসলে কোনো ভুল নয়। আমরা যদি আয়ারল্যান্ড বা স্কটল্যান্ডের পতাকা ব্যবহার করতাম তাহলে ভুল বলা যেত। ইংল্যান্ডের ক্ষেত্রে যুক্তরাজ্যের পতাকা ব্যবহার করা যায়। এটি সাধারণ ব্যাপার।”

টিকেটের বিষয়ে বিসিবির ভুল বা খামখেয়ালিপনা নতুন নয়। ২০২১ সালে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের খেলা সকাল ১০টায় শুরু হলেও, টিকেটের গায়ে ছাপা হয় রাত ১০টার কথা।

এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের টিকেটের গায়ে বাংলাদেশ বানানে ভুল দেখা যায়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.