দেশব্যাপী ‘সর্বাত্মক অবরোধ’ পালন করছে বিএনপি

দেশব্যাপী সড়ক, রেল ও নৌপথে সর্বাত্মক অবরোধ পালন করছে বিএনপি। আজ রোববার (২৪ ডিসেম্বর) এ কর্মসূচি পালিত হচ্ছে। এছাড়া দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির অঙ্গসংগঠনের পক্ষ থেকে রংপুরে আজ সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। এর আগে ভোট বর্জনের পক্ষে জনমত তৈরি করতে তিনদিন গণসংযোগ করে দলটি।

বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো এ পর্যন্ত চার দফায় পাঁচদিন হরতাল ও ১২ দফায় ২৪ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে। সরকার পতন না হওয়া পর্যন্ত রাজপথে থেকে এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখা হবে বলে ঘোষণা দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোট বর্জনের লিফলেট বিতরণের সময় গতকাল শনিবার সাংবাদিকদের তিনি বলেন, ‘‌ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের মাধ্যমে সম্পূর্ণ শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় আমরা এ গণপ্রতিনিধিত্ববিহীন সরকারকে সরিয়ে দিয়ে এ দেশে জনগণের সরকার কায়েম করব। সেই উদ্দেশ্যে আমরা রাজপথে আছি।’

একইদিন লিফলেট বিতরণ কর্মসূচি থেকে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘‌সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিরোধী দল ছাড়াই নিজেরা নিজেরা ডামি প্রার্থী সাজিয়ে একটা তামাশার নির্বাচন করছে। ওরা ২০১৪ ও ২০১৮ সালের মতো পাতানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতা ধরে রাখতে জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। আমি জনসাধারণকে বলব, আপনারা এ সরকারের ভোটের দিনে ভোট দিতে যাবেন না, ভোট কেন্দ্র বর্জন করুন।’

এছাড়া রংপুর মহানগরীতে আজ সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপির তিন অঙ্গসংগঠন। গতকাল রংপুর মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত এক বার্তায় এ কর্মসূচির বিষয়টি নিশ্চিত করা হয়।
এদিকে এক সংক্ষিপ্ত বার্তায় জানা গেছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ ঢাকা ও আশপাশের জেলায় ১৬ প্লাটুনসহ সারাদেশে ১৪৭ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.