ইরানের হামলার মুখে পিটারসেনদের বিমানের পথ-বদল

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে অবস্থিত ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। এতে বিপ্লবী গার্ডের দুই কমান্ডারসহ ৭ উচ্চপদস্থ কর্মকর্তা নিহত হন। ওই হামলার পর থেকে দুই দেশের মধ্যে চরম উত্তেজন বিরাজ করছিল। এই ইস্যুতে আঞ্চলিক বিশৃঙ্খলা এড়াতে পদক্ষেপ নেয়ার জন্য সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছিল আন্তর্জাতিক বিশ্ব।

কিন্তু সব আহ্বান উপেক্ষা করে এই হামলার প্রতিশোধ নিতে ইরান শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরায়েলে ‘অপারেশন ট্রু প্রমিস’ এর অংশ হিসেবে নজিরবিহীন হামলা চালায়। হামলার সময় ইসরায়েলকে লক্ষ্য করে ১০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছাড়াও ৩০টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। সেই সঙ্গে ছিল ড্রোন। যদিও আইডিএফের দাবি, তারা ‘প্রায় সবগুলো’ হামলা প্রতিহত করতে সক্ষম হয়েছে।

ইসরায়েলের ওপর তেহরানের এ হামলার ঘটনায় ভোগান্তিতে পড়তে হয় সাবেক ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেনকেও। সাবেক এই ইংলিশ তারকা ক্রিকেটারকে বহনকারী বিমান হামলার কারণে নির্ধারিত পথ বদলে ফেলে বলে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এক্স-এ বিষয়টি নিশ্চিত করে পিটারসেন। অবশ্য তিনি তখন কোথায় কিংবা কোন বিমানে ভ্রমণ করছিলেন সে বিষয়ে কিছু জানাননি। তবে তার গন্তব্য ছিল ভারতের মুম্বাই। খবর এনডিটিভি

গতকাল রোববার (১৪ এপ্রিল) সন্ধ্যায় আইপিএলের এল ক্লাসিকো দ্বৈরথে ২২ গজে মুখোমুখি হবে টুর্নামেন্টটির সবচেয়ে সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস। এই ম্যাচেই ধারাভাষ্য দেয়ার কথা রয়েছে পিটারসেনের। যার ফলে তিনি ভারতের উদ্দেশে যাত্রা করছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া পোস্টে পিটারসেন লিখেন, এই প্রথমবার (এমন অভিজ্ঞতা)। আমাদের বিমানকে গত রাতে ফিরে যেতে হয়েছে এবং আরও বেশি করে জ্বালানি নিতে হয়েছে। কারণ, ইরানের ক্ষেপণাস্ত্র এড়াতে আমাদের পথ বদলাতে হয়েছিল।

পোস্টের নিচে পিটারসেন আরও লিখেন, দিনের শেষে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে থাকবেন, যেটা তার প্রিয় ক্রিকেট মাঠগুলোর একটি।

এদিকে এনডিটিভি জানিয়েছে, ইসরায়েলে ইরানের হামলার পর দেশটিতে অবস্থিত ভারতীয় দূতাবাস সেখানে থাকা ভারতীয় নাগরিকদের জন্য বিশেষ নির্দেশনা জারি করেছে এবং স্থানীয় কর্তৃপক্ষের জারি করা সুরক্ষা প্রোটোকল মেনে চলার জন্য পরামর্শ দিয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.