যুক্তরাষ্ট্রে তুষারঝড় : ৬ হাজার ফ্লাইট বাতিল

Blizzard20170315115506যুক্তরাষ্ট্রে তুষারঝড়ের কারণে প্রায় ছয় হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। বিভিন্ন অঙ্গরাজ্যের স্কুলগুলো বন্ধ রাখা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের নিজ নিজ বাড়িতে অবস্থানের জন্য বলা হয়েছে।

এর আগে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া এবং কানেক্টিকাটে জরুরি অবস্থা জারি করা হয়। স্থানীয় সময় বুধবার ৬০ সেন্টিমিটার তুষারপাত হয়েছে। বিভিন্ন স্থানের তাপমাত্রা ১৫ থেকে ৩০ ডিগ্রিতে নেমে এসেছে।

তুষারঝড়ের কবলে পড়তে পারে প্রায় ৫ কোটি মানুষ। ঘণ্টায় ১শ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে নিউ ইয়র্ক, কানেক্টিকাট এবং নিউ জার্সিতে তুষারঝড়ের আশঙ্কায় ২৪ ঘণ্টার সতর্কতা জারি করে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, ‘আপনাদের যদি বাইরে যেতেই হয় তবে যত দ্রুত সম্ভব কাজ শেষে বাড়িতে ফিরে যান। তবে সবচেয়ে ভালো হয় যদি বাড়ির বাইরে বের না হয়ে ঘরেই থাকা যায়।’

নিউ ইয়র্কের পরিবহন কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, বাস এবং ট্রেন সেবাও বন্ধ রাখা হবে। নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুয়োমো সিবিসি রেডিওকে জানিয়েছেন, ‘এটা খুবই বিপজ্জনক পরিস্থিতি। তবে বাড়িতে থাকার জন্য এটা খুবই সুন্দর একটা দিন।’

ফ্লাইটএওয়ার জানিয়েছে, তুষারপাতের কারণে প্রায় ৫ হাজার ৮শ ফ্লাইট বাতিল করা হয়েছে। সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে নিউ জার্সি, নিউইয়র্ক এবং বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে।

আমেরিকান এয়ারলাইন্স নিউ ইয়র্কের তিনটি বিমান বন্দর নিউয়ার্ক, লাগার্ডিয়া, জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করেছে। অপরদিকে, ডেলটা এয়ারলাইন্স স্থানীয় সময় মঙ্গলবার প্রায় ৮শ ফ্লাইট বাতিল করেছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.