কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তির খোঁজ, ‘রাজ্য বিপর্যয়’ হিসেবে ঘোষণা !

করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তির খোঁজ পাওয়া যাওয়ার পর একে ‘রাজ্যের জন্য দুর্যোগ’’ হিসেবে ঘোষণা করেছে ভারতের কেরালা রাজ্য সরকার। গতকাল কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় ব্যক্তির খবর পাওয়া গেছে। এখন পর্যন্ত যে তিনজন এই ভাইরাসে আক্রান্ত বলে খবর পাওয়া গেছে, তাঁরা সবাই চীনের উহান থেকে ফেরা শিক্ষার্থী।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা গতকাল সোমবার বলেন, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নির্দেশে করোনাভাইরাসকে ‘রাজ্যের জন্য দুর্যোগ’ বলে ঘোষণা করা হলো। এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

কে কে শৈলজা বলেন, এই ঘোষণা মানুষকে ভয় দেখানোর জন্য নয়। ভাইরাসটির বিস্তার নিয়ন্ত্রণে রাখার পদক্ষেপগুলো আরও জোরালো করতে এই ঘোষণা দেওয়া হয়েছে।
কেরালায় এ ভাইরাসে কেউ আক্রান্ত কি না, তা নির্ণয়ে ১৪০ জনের নমুনা নেওয়া হয়েছে হাসপাতালে। এর মধ্যে ৪৬ আক্রান্ত নন বলে জানা গেছে। অন্য তিনজনের দেহে এই ভাইরাস শনাক্ত করা হয়েছে। অন্যদের ফলাফল এখনো আসেনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত তৃতীয় রোগীকে হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে।ওই রোগীকে কাঞ্চনগড় জেলার কেসরগড় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। রোগীর অবস্থা এখন স্থিতিশীল। চিকিৎসকেরা ওই রোগীকে নিবিড়ভাবে পর্যবেক্ষণে রেখেছেন।

গত ৩০ জানুয়ারি রাজ্যের ত্রিশুরে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তির খবর পাওয়া যায়।রোববার আলাপপুজাতে দ্বিতীয় ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.