ওসমানী বিমানবন্দর থেকে বিভিন্ন দেশে যাবে সরাসরি ফ্লাইট

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নতুন টার্মিনালের কাজ শেষ হলে সেখান থেকে বিশ্বের বিভিন্ন গন্তব্যে সরাসরি ফ্লাইট চালু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। মঙ্গলবার সকালে সিলেট ওসমানী বিমানবন্দর সম্প্রসারণ ও নতুন টার্মিনাল ভবনের কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও ইচ্ছা অনুযায়ী কোভিডের সময়ও এ বিমানবন্দরের কাজ বন্ধ হয়নি। এ সময়ের মধ্যেই রানওয়ের শক্তি বৃদ্ধি ও সম্প্রসারণসহ অনেক কাজ হয়েছে।

ফলে এখন এখান থেকে যুক্তরাজ্যের হিথ্রোতে বিমানের সরাসরি ফ্লাইট পরিচালনা করা সম্ভব হচ্ছে। এখন যে টার্মিনাল আছে সেটি সাধারণত অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার জন্য উপযুক্ত। কিন্তু আন্তর্জাতিক ফ্লাইটের জন্য এরকম টার্মিনাল উপযোগী নয়। তারপরও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টের সঙ্গে পরামর্শ করে, তাদের নির্দেশনামতো এ টার্মিনাল দিয়ে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

মাহবুব আলী বলেন, ওসমানী বিমানবন্দরে নতুন আন্তর্জাতিক টার্মিনালের কাজ শুরু হয়েছে। ১১৬টির মধ্যে আজ শুরু হয়েছে প্রথম পাইলিংয়ের বোরিং কাজ। দ্রুততম সময়ের মধ্যে এ টার্মিনালের কাজ শেষ করা হবে। ফেব্রুয়ারি নিউইয়র্ক থেকে একটি অডিট টিম আসবে।

কিছুদিন পর আসবে তাদের দ্বিতীয় টিম। আমরা আশা করছি, শিগগিরই নিউইয়র্কের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু করতে পারব। সিলেট থেকেও যাতে ভবিষ্যতে নিউইয়র্ক ও টরেন্টোতে ফ্লাইট পরিচালনা করা যায়, এ বিষয়টি আমাদের পরিকল্পনায় আছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.