প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়াকেও শাস্তি! ৩০ লক্ষ টাকা জরিমানা, সাসপেন্ড পাইলট

ভারতে মদ্যপ অবস্থায় বিমানে বৃদ্ধা যাত্রীর উপর প্রস্রাব করার অভিযোগ।

গোটা বিষয়টি জানার পরেও অভিযুক্ত শঙ্কর মিশ্রর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেয়নি এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। সেই ‘অপরাধে’ই বিমান সংস্থাকে ৩০ লক্ষ টাকা জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (‌ডিজিসিএ)‌।

এখানেই শাস্তি শেষ নয়। নিয়ম ভঙ্গের অভিযোগে ওই বিমানের প্রধান পাইলটের লাইসেন্সও সাসপেন্ড করা হয়েছে। এয়ার ক্রাফ্টের ১৪১ নম্বর আইন লঙ্ঘনের জন্য তিন মাসের জন্য নির্বাসিত হয়েছেন তিনি। পাশাপাশি বিমানে পরিবেষার জন্য যে কর্মীরা ছিলেন, তাঁদের ডিরেক্টরকেও তিন লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

নিজের কাজ সঠিক ভাবে করতে না পারার অভিযোগে তাঁকে জরিমানা করা হয়েছে। গত বছরের নভেম্বরের শেষে নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে শঙ্কর মিশ্রর বিরুদ্ধে।

বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তাঁরা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে বলেন। প্রায় একমাস পর বৃদ্ধা ঘটনাটি জানালে গ্রেপ্তার করা হয় শঙ্করকে।

বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়া জানায়, অভিযুক্ত শঙ্করের উপর আগামী চার মাস বিমানযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরই মধ্যে জরিমানার মুখে পড়তে হল এয়ার ইন্ডিয়াকে।

 

সূত্র: আনন্দবাজার

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.