অনলাইনে বিমানের টিকিট কেটে পেমেন্ট করা যাবে ৩২ চ্যানেলে

এখন থেকে বাংলাদেশের সব ধরনের ব্যাংকের কার্ড ছাড়াও ৩২ চ্যালেলে পেমেন্ট করতে পারবেন গ্রাহকরা। এজন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এসএসএল কমার্স-এর মধ্যে বিমান-এর ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে সংক্রান্ত একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গত রোববার (১৭ ডিসেম্বর) রাতে এই চুক্তি স্বাক্ষরিত হয় বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ওয়েবসাইট থেকে টিকিট ক্রয় আরও সহজ করার ক্ষেত্রে এই চুক্তি একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে বলে জানিয়েছে বিমান।
বিজ্ঞপ্তিতে বিমান জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল কমার্সের মাধ্যমে বাংলাদেশের সব এমএফএস, ভিসা কার্ড, মাস্টার কার্ড, নেটিভ কার্ড এবং অনলাইন ব্যাংকিং চ্যানেলসহ মোট ৩২টি পেমেন্ট চ্যানেলের মাধ্যমে কাস্টমারদের কাছে সরাসরি অনলাইনে টিকিট বিক্রি করতে পারবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল-এর সঙ্গে এপিআই-এর মাধ্যমে সংযুক্ত হবে, যার ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং যাত্রী উভয়ই টিকিট ক্রয়-বিক্রয়ে এবং টিকিটের অর্থ ফেরতের ক্ষেত্রে একটি নির্বিঘ্ন কেনাকাটার অভিজ্ঞতা পাবে।

এসএসএল কমার্স বাংলাদেশ ব্যাংকের তালিকাভুক্ত শীর্ষ পিএসও প্রতিষ্ঠান, তারা তাদের কাস্টমারদের হয়ে বিভিন্ন ভোক্তা শ্রেণি থেকে ভিন্ন ভিন্ন ফাইন্যান্সিয়াল চ্যানেল হয়ে অর্থ সংগ্রহ করে সংগৃহীত অর্থ একীভূত করে কাস্টমারদের নির্দিষ্ট ব্যাংক হিসাবে জমা করে থাকে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.