মার্চ থেকে ঢাকা-রোমে ফ্লাইট চালু করবে বিমান

আগামী বছরের মার্চ থেকে ঢাকা-রোম রুটে চালু হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। তবে ফ্লাইট সরাসরি হবে, নাকি বিরতি থাকবে তা এখনও চূড়ান্ত হয়নি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অতিরিক্ত সচিব শফিউল আজিম এ তথ্য জানিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর কুর্মিটোলায় বিমান প্রশিক্ষণ কেন্দ্রে অ্যাভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ আয়োজিত এটিজেএফবি সংলাপে তিনি এ তথ্য জানান। বিমানের এমডি বলেন, ২৫০ থেকে ২৭০ সিটের ড্রিমলাইনার দিয়ে চালু হবে রোম ফ্লাইট।

এ প্রসঙ্গে বিমানের পরিচালক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘আমরা ২০০৯ সালের পর থেকে ঢাকা-রোম ফ্লাইট বন্ধ করে দিয়েছিলাম। এখন আবার চালু হবে। যার জন্য জিএসএ (জেনারেল সেলস এজেন্ট) নিয়োগ করা হয়েছে এবং গ্রাউন্ড হ্যান্ডলিংও চূড়ান্ত করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা সরাসরি রোমে ফ্লাই করতে পারি, অথবা কোনো দেশে ভায়া ধরে যেতে পারি। আমরা এটি পর্যালোচনা করছি। যদি সরাসরি যাই তাহলে ঢাকা থেকে রোমে যেতে ৯ থেকে ১০ ঘণ্টা লাগবে।’

বিরতি দিয়ে ফ্লাইট পরিচালনা করা হলে কুয়েত বা দুবাইয়ে ট্রানজিট থাকতে পারে বলে জানান তিনি। তবে এসব কিছুই এখনও চূড়ান্ত হয়নি বলে জানান মোহাম্মদ সালাউদ্দিন।

অনুষ্ঠানে বিমানের এমডি আরও জানান, হংকংয়ের কার্গো ফ্লাইট চালু করা হবে। পাশাপাশি চীনের কুনমিং ফ্লাইট চালু করার পরিকল্পনা রয়েছে বিমানের। সিলেট থেকে বিশ্বের বিভিন্ন রুটে সরাসরি ফ্লাইট চালু করারও লক্ষ্য রয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির।

লবিমানের জন্য যে কোম্পানির উড়োজাহাজ টেকসই ও লাভজনক হবে, সেই কোম্পানি থেকেই নতুন উড়োজাহাজ কেনা হবে বলেও জানান বিমানের এমডি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.