গাজীপুরে ২ ট্রেনের সংঘর্ষের ঘটনায় স্টেশন মাস্টারসহ বরখাস্ত ৩

গাজীপুরের জয়দেবপুরে দুই ট্র্রেনের সংঘর্ষের ঘটনায় এক স্টেশনমাস্টারসহ তিনজনকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা তদন্ত কমিটিও গঠন করেছে।

আজ শুক্রবার বিকেলে বরখাস্ত ও তদন্ত কমিটির তথ্য জানান জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার হানিফ মিয়া।

বরখাস্ত করা তিনজন হলেন জয়দেবপুর রেলওয়ে জংশনের আপ ঘুন্টি স্টেশনের স্টেশন মাস্টার হাশেম, পয়েন্টসম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

স্টেশনমাস্টার হানিফ মিয়া জানান, সিগন্যাল ম্যানের ভুলের কারণে টাঙ্গাইল কমিউটার ও তেলবাহী ট্রেনের এ সংঘর্ষ ঘটে। শুক্রবার থাকায় কমিউটার ট্রেনটিতে তেমন যাত্রী না থাকায় হতাহতের সংখ্যা কম হয়েছে। কমিউটার ট্রেনের লোকো মাস্টারসহ (ট্রেনের চালক) সাতজন আহত হয়েছেন।

রেলওয়ের পক্ষ থেকে তদন্ত কমিটিতে সিওপিএস শহীদুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের আঞ্চলিক কমিটি করা হয়েছে। রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রকৌশলী (সিগন্যাল ও টেলি কমিউনিকেশন) সৌমিক শাওন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের আরেকটি তদন্ত কমিটি করা হয়েছে।

এর আগে, গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকেও একটি তদন্ত কমিটি করা হয়। ওই তদন্ত কমিটির প্রধান করা হয়েছে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমানকে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতেহ মো. সফিকুল ইসলাম। ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন স্টেশনের ছোট দেওড়া কাজীবাড়ী এলাকায় একটি তেলবাহী ট্রেনকে আরেকটি যাত্রীবাহী ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে দুটি ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। সিগন্যালের ভুলের কারণে ঘটা এ দুর্ঘটনার পর তিন ঘণ্টা এই লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.