ঢাকায় ১৪ ডিসেম্বর থেকে এমিরেটসের ফ্লাইট বাড়ছে

ঢাকায় আবারও ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করছে এমিরেটস। আগামী ১৪ ডিসেম্বর থেকে প্রতিদিন ঢাকা-দুবাই-ঢাকা রুটে সংযুক্ত আরব আমিরাতের এই বিমান সংস্থার দুটি ফ্লাইট চলাচল করবে।

অতিরিক্ত ইকে-৫৮৫ ফ্লাইটগুলো পরিচালনায় ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ। এগুলো রাত ১টায় ঢাকা ছেড়ে স্থানীয় সময় ভোর ৪টা ৩৫ মিনিটে দুবাই পৌঁছাবে। ফিরতি ফ্লাইট ইকে-৫৮৪ দুবাইয়ের স্থানীয় সময় বিকাল ৪টা ৪৫ মিনিটে রওনা দিয়ে রাত ১১টায় ঢাকায় অবতরণ করবে।

পর্যটকদের জন্য দুবাই ভ্রমণ এখন উন্মুক্ত। ওয়ার্ল্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কাউন্সিল (ডব্লিউটিটিসি) কর্র্তৃক প্রদত্ত নিরাপদ ভ্রমণে সনদপ্রাপ্ত নগরীগুলোর মধ্যে দুবাই অন্যতম।

বিশ্বের প্রথম এয়ারলাইন হিসেবে এমিরেটস গ্রাহকদের জন্য মাল্টি-রিস্ক ভ্রমণ ও কোভিড-১৯ বিমা চালু করে। গত ১ ডিসেম্বর থেকে কেনা সব টিকিটের ক্ষেত্রে এই সুবিধা কার্যকর থাকবে। কোভিড-১৯ মেডিক্যাল বিমা কভার ছাড়াও ব্যক্তিগত দুর্ঘটনা, শীতকালীন খেলাধুলা, ব্যক্তিগত জিনিসপত্র হারানো, আকাশপথ বন্ধ হয়ে যাওয়ার কারণে অপ্রত্যাশিতভাবে ভ্রমণে বিঘœ ঘটা ইত্যাদি ক্ষেত্রে বিমা সুবিধা পাবেন যাত্রীরা।

যাত্রীদের জন্য উদার বুকিং নীতিও গ্রহণ করেছে এমিরেটস। ২০২১ সালের ৩০ জুন বা তার আগে ভ্রমণের জন্য টিকিট কিনলে গ্রাহকরা বিশেষ কিছু সুবিধা পাবেন। যেমন– টিকিটের মেয়াদ দুই বছর পর্যন্ত বৃদ্ধি ও ভ্রমণের তারিখ পরিবর্তনের সুযোগ।

ভ্রমণের প্রতিটি ধাপে যাত্রীদের নিরাপত্তায় বেশকিছু কার্যক্রম পরিচালনা করছে এমিরেটস। এর মধ্যে রয়েছে যাত্রীদের সৌজন্যমূলক হাইজিন কিট প্রদান। এ প্রসঙ্গে বিস্তারিত তথ্য রয়েছে এমিরেটস ডটকম/ইউরসেফটি ওয়েবসাইটে।

দুবাই ভ্রমণের জন্য বিস্তারিত তথ্য এমিরেটস ডটকম/ফ্লাইদুবাই ওয়েবসাইটে পাওয়া যাবে। এমিরেটস ডটকম ওয়েবসাইট বা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট কেনা যাবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.