৩ কোটি টাকার গোল্ডসহ সৌদি আরবে আটক বিমানের কেবিন ক্রু শুভ

৯ ক্রু নিয়ে ঢাকায় আসলো বিমান!

৩ কোটি টাকার গোল্ডসহ সৌদি আরবে আটক হলেন  বিমানের কেবিন ক্রু শুভ। পুরো নাম রুহুল আমিন শুভ। তিনি বিমানের ফ্লাইট স্টুয়ার্ড। এই ঘটনায় বিমান কতৃপক্ষ তাকে চাকরীচ্যুত করেছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে। জানাগেছে শুভ বিমানের ফ্লাইট সিডিউলিং শাখার সাকিল বাহিনীর প্রধান। জানাগেছে দীর্ঘদিন ধরে শুভর নেতৃত্বে একটি গ্রুপ দেশ থেকে শত শত কোটি টাকা পাচার করে নিয়ে বিদেশ থেকে গোল্ড আনতেন।

বুধবার দুপুরে সৌদি আরবের জেদ্দা আন্তজাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে। জানাগেছে শুভ বাংলাদেশ বিমানের ঢাকাগামী ফ্লাইট বিজি৪০৩৬ এর কেবিন ক্রু ছিলেন। বিমানের উঠার আগ মুহুর্তে সৌদি পুলিশ শুভর ব্যাগ তল্লাশী করে তার কাছ থেকে ৩ কোটি টাকার গোল্ড ও বিপুল পরিমান বিদেশী মুদ্রা দেখতে পান। পুলিশ তার কাছে এসব গোল্ডের কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। এরপর পুলিশ তাকে আটক করে থানায় সোপর্দ করেন।

সিভিল এভিয়েশনের নিয়ম অনুযায়ী প্রতিটি আন্তজাতিক ফ্লাইটে ১০ জন কেবিন ক্রু থাকতে হবে। কিন্তু বিমানবন্দরে একজন কেবিন ক্রু আটক হওয়ায় বিমানের ওই ফ্লাইট বাধ্য হয়ে ৯জন কেবিন ক্রু নিয়ে ঢাকায় আসতে হয়েছে। এই ঘটনায় শুভর গডফাদার শাকিলকে খুজছে পুলিশ।সৌদি পুলিশের জিজ্ঞাসাবাদে শুভ তার বাহিনীর সদস্যদের মধ্যে শাকিল ও শেহজাদ নামে বিমানের দুই কর্মীর নাম জানিয়েছে।

সৌদি পুলিশ সুত্রে জানাগেছে শুভ গ্রুপের বেশিরভাগ কর্মী বিমানের কেবিন ক্রু ও ইঞ্জিনিয়ারীং বিভাগের সদস্য। তাদের গডফাদার হলেন সিডিউলি‌ং শাখার শাকিল। এই শাকিল সিডিউলিংয়ে থেকে তার বাহিনীর সদস্যদের সৌদি আরবসহ যেসব দেশ থেকে গোল্ড আনা হয় সেসব দেশে ফ্লাইট দিতেন। সম্প্রতি চলে যাওয়া বিমানের একজন পরিচালকের হাত ধরে শাকিল এই সিডিউলিং শাখায় আসেন। এরপর তিনি পুরো শাখার গডফাদার বনে যান। ওই পরিচালকের ভাই পরিচয় দিয়ে শাকিল পুরো শাখায় তাসের রাজত্ব কায়েম করেন। এসব দেশে ফ্লাইট নিতে হলে শাকিলকে ফ্লাইট প্রতি ১০ হাজার টাকা দিতে হতো। শাকিল বসুন্ধরা আবাসিক এলাকায় বিশাল আলিশান বাড়ির মালিক। এই বাড়ির কিস্তির টাকাও এই গোল্ড ক্রুরা সরবরাহ করতেন।

অভিযোগ উঠেছে যে ফ্লাইটে রুহুল আমিন শুভ গোল্ড নিয়ে আটক হয়েছেন ওই ফ্লাইটটিও শাকিল দিয়েছিলেন মোটা অংকের টাকা নিয়ে। বিমান সুত্রে জানাগেছে এই ঘটনায় বিমান কতৃপক্ষ শাকিল, শুভ ও শেহজাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করবেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.