প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ায় যুবকের কারাদণ্ড

লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রী-এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে পোস্ট দিয়ে কটূক্তি করায় ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতাদের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে ছবি পোস্ট দিয়ে ফারুক কটূক্তি করে। অভিযোগটি আদালতে প্রমাণিত হয়েছে। এতে আদালতে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে সাজা দিয়ে রায় ঘোষণা করেন। আসামি ফারুক আদালতে উপস্থিত ছিলেন না। তিনি জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত ফারুক রামগঞ্জের চণ্ডীপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চণ্ডীপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী নজরুল ইসলাম (৪৫) চণ্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক। তিনি একই ইউনিয়নের উত্তর চণ্ডীপুর গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে। অভিযুক্ত ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মতিয়া চৌধুরী এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি তৈরি করে ফেসবুক ও টিকটকে পোস্ট দিয়ে কটূক্তি করে। ঘটনাটি মানহানিকর হওয়ায় গত ১২ মার্চ রাতে তাকে লোকজন আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরদিন নজরুল বাদী হয়ে রামগঞ্জ থানায় ফারুকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। একই দিন লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। পরে তিনি আদালত থেকে জামিনে মুক্ত হন।

গত ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগঞ্জ থানার এসআই রাজিব কুমার দাশ আদালতে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.