শাহজালাল বিমানবন্দরে ২ কেজি স্বর্ণসহ ৪ যাত্রী গ্রেপ্তার

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা পাচারের সময় ২ কেজি ১০৪ গ্রাম সোনার বার এবং স্বর্ণালংকারসহ চার বিমান যাত্রীকে আটক করেছে এনএসআই-কাস্টমস ও এপিবিএন সদস্যরা।

আজ বুধবার রাতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- আব্দুল কাদির (৪১), মো. জুয়েল হোসেন (৩৪), ইব্রাহিম খলিল (৪০) এবং খোরশেদ আলম (৪২)।

তিনি জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্য অনুযায়ী ২১ ফেব্রুয়ারি ভোরে দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রীদের নজরদারিতে রাখতে এনএসআই- এপিবিএন ও কাস্টমসের যৌথ অপারেশন টিম গ্রিন চ্যানেল এবং এর বাইরে অপেক্ষা করতে থাকে। এসময় চার সন্দেহভাজন যাত্রীকে থামানো হয় এবং তাদের কাছে স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কি না জিজ্ঞাসা করা হয়। জিজ্ঞাসাবাদে তারা কোনো ধরনের স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। কিন্তু যাত্রীদের আচরণে সন্দেহ হওয়ায় তাদের অধিকতর তল্লাশিকালে প্রত্যেকের জামায় বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩১৬ গ্রাম করে ভেজা স্বর্ণের পাউডার, ১টি করে গোল্ড বার এবং ৯৪ গ্রাম করে স্বর্ণের অলংকার পাওয়া যায়।

আটক যাত্রীদের মধ্যে মো. জুয়েল হোসেন পটুয়াখালী জেলার বাসিন্দা, ইব্রাহিম খলিল এবং আব্দুল কাদির মুন্সিগঞ্জের বাসিন্দা এবং খোরশেদ আলম গাজিপুরের বাসিন্দা।

এ ঘটনায় বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আটককৃতদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে বলে জানানো হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.