মুসলিম গর্বিত আমেরিকার সুপার মডেল

Bella-hamid20170406151525একজন মুসলিম হিসেবে নিজেকে গর্বিত মনে করেন আমেরিকার সুপার মডেল বেল্লা হামিদ। সম্প্রতি এক সাক্ষাতকারে শরণার্থী বাবার অভিজ্ঞতা এবং ইসলাম ধর্মের ওপর নিজের বিশ্বাস সম্পর্কে খোলাখুলি কথা বলেছেন বেল্লা হামিদ। এতদিন পর্যন্ত জনসম্মুক্ষে নিজের ধর্মীয় বিশ্বাস নিয়ে কোনো কথা বলেননি তিনি।

এই সুপার মডেলের পুরো নাম সাবেলা খাইর বেল্লা হামিদ। ২০১৪ সালে তিনি আইএমজি মডেলে স্বাক্ষর করেন। তারপর থেকেই তার পথচলা শুরু। ২০১৬ সালে তিনি মডেল ডটকমের মডেল অব দ্য ইয়ার হিসেবে পুরস্কার পান।

বেল্লা হামিদের বাবা নাজারেথে জন্ম গ্রহণ করেন। তিনি সিরিয়া এবং লেবাননে বড় হয়েছেন। এরপর ১৪ বছর বয়সে যুক্তরাষ্ট্রে শরণার্থী হিসেবে আশ্রয় নেন।

বাবা সম্পর্কে বেল্লা হামিদ বলেন, তিনি সব সময়ই খুব ধার্মিক ছিলেন। তিনি আমাদের সঙ্গে খেলাধুলা করে সময় কাটাতেন। আমি মুসলিম হিসেবে নিজেকে খুব গর্বিত মনে করি।

ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের পর যখন মুসলিমদের ওপর নিষেধাজ্ঞা আনেন তখন নিউ ইয়র্কের ডাউন টাউনে ‘নো ব্যান নো ওয়াল’ সমাবেশে বোন গিগি, মা এবং বন্ধুদের সঙ্গে বেল্লা হামিদও অংশ নেন।

বেল্লা বলেন, ‘আমরা সবাই মানুষ। আমার বাবা শরণার্থী হিসেবে আমেরিকায় আসেন। কিন্তু আমার ভাই, বোন এবং আমার জন্য এই দেশই আমাদের সবকিছু।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.