‘শেষ কয়েক ওভারে বেশি রান না দিলে বাংলাদেশই জিততো’

‘শেষ কয়েক ওভারে বেশি রান না দিলে বাংলাদেশই জিততো’

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ব্যাটিং করতে নেমেছিলো ৩৮২ রানের পাহাড়সম লক্ষ্য সামনে রেখে। এত বড় লক্ষ্য তাড়া করা যে কোনো দলের জন্যই কঠিন। বাংলাদেশও পারেনি। তবে পাহাড়সম সে লক্ষ্যে তাড়া করতে গিয়ে তাসের ঘরের মতো ভেঙেও পড়েনি টাইগারদের ব্যাটিং লাইনআপ।

বরং অসিদের ভালোই জবাব দিয়েছে বাংলাদেশ। লড়াকু মানসিকতা ছিল সব ব্যাটসম্যানের মধ্যেই। মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে বাংলাদেশ শেষ পর্যন্ত করতে পারে ৩৩৩ রান। ম্যাচটা তারা হেরেছে ৪৮ রানে। তবে এ হারের পরও প্রশংসা পাচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।
বাংলাদেশ দলের এমন লড়াকু মানসিকতার প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। বাংলাদেশের রান তারা করা দেখে অন্য দলগুলোর শেখা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

গতকাল (বৃহস্পতিবার) ম্যাচের পর বাংলাদেশ দলের প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শোয়েব লিখেন, ‘বাংলাদেশ আরো একবার অবিশ্বাস্য লড়াকু মানসিকতা দেখিয়েছে। যদি তারা শেষ কয়েক ওভারে অতিরিক্ত রান না দিতো, তাহলে ম্যাচটা তারাই জিততো। বড় রান কিভাবে তাড়া করতে হয়, সত্যিই এ ব্যাপারে ভালো শিক্ষা পাওয়া গেল।

আগামী ২৪ ই জুন বিশ্বকাপে নিজেদের পরের ম্যাচে সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। বিশ্বকাপে টাইগারদের শেষ দুই ম্যাচ এশিয়ার দুই পরাশক্তি-ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.