সাকিবের আরেকটি বিশ্বরেকর্ড

সাকিবের আরেকটি বিশ্বরেকর্ড।

এবারের বিশ্বকাপটাই যেন সাকিব আল হাসানের। বিশ্বসেরা এই অলরাউন্ডার একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন। প্রতি ম্যাচেই একেকটি কীর্তি গড়ছেন সাকিব।

মঙ্গলবার রাতে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও ব্যাট-বলে বার্মিংহামে রংধনু ছড়িয়েছেন ক্রিকেটের এই প্রাণভ্রমরা। ৭৪ বলে ৬৬ রান করার পথে ভেঙে গড়েছেন আরেকটি বিশ্বরেকর্ড। বিশ্বকাপের এক আসরে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার কীর্তি শুধুই সাকিবের।

এদিন ব্যাটিংয়ে নামার আগে ৫০০ রান থেকে ২৪ রান দূরে ছিলেন সাকিব। পরে ১৮তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে রান নিয়ে এই মাইলফলকে পৌঁছান তিনি। সব বিশ্বকাপ মিলিয়ে দশম ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৫০০ রানের এলিট ক্লাবে ঢুকলেন সাকিব।

বোলিংয়ে সাকিব এ ম্যাচে একটি উইকেটের দেখা পান। আগেই ১০ উইকেট পাওয়া এই টাইগারের বর্তমান উইকেট সংখ্যা ১১।

এর আগে সাকিব বিশ্বকাপে প্রথম অলরাউন্ডার হিসেবে ১০০০ রান ও অন্তত ৩০ উইকেট নিয়ে আরেকটি বিশ্বরেকর্ড গড়েছিলেন।

এবারের বিশ্বকাপে সাকিব দুটি সেঞ্চুরি ও চারটি ফিফটিসহ সাত ম্যাচে করেছেন ৫৪২ রান। পরিসংখ্যান সাকিবের নামের পাশে ৭ ম্যাচ লিখলেও ম্যাচ হয়েছে ছয়টি। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এবারের বৈশ্বিক এই আসরে শুধু একটি ম্যাচে সাকিব অর্ধশতক ছাড়া মাঠ ছেড়েছেন। সেই ম্যাচটিতেও তার রান চল্লিশোর্ধ্ব। আর উইকেট নিয়েছেন ১১টি।

এই আসরে সর্বোচ্চ রানের দিক থেকে সাকিব দুই নম্বরে। তার চেয়ে ২ রান বেশি করে সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা। দুর্দান্ত খেলতে থাকা সাকিবের সামনে আরও একটি ম্যাচ আছে, পাকিস্তানের বিপক্ষে। সেখানেও আরও কিছু দেখাবেন সাকিব- এমন প্রত্যাশা নিযুত ক্রিকেটভক্তের।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.