আইপিএল শুরু হচ্ছে ২৯ মার্চ

আইপিএল শুরু হচ্ছে ২৯ মার্চ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর মাঠে গড়াবে আগামী ২৯ মার্চ। এবারের আসর শুরু হওয়ার আগে গুঞ্জণ ছিল, লম্বা হবে টুর্নামেন্টের দৈর্ঘ্য। যুক্ত হবে নতুন ভেন্যু, আসবে নতুন কিছু চমক। তার সবকিছু সত্য করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

সোমবার নয়াদিল্লিতে বৈঠকে বসেন আইপিএল গভর্নিং কাউন্সিল ও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সদস্যরা। যেখানে আইপিএলের আসন্ন আসর নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এবারের আসরে রাতের খেলার সময়সূচি এগিয়ে নেয়ার কথা ওঠে। তবে তাতে সায় দেয়নি কোনো পক্ষই। যারফলে প্রতিবারের মতো এবারো রাত ৮টায় খেলা শুরু হবে।

তবে এবার টুর্নামেন্টের দৈর্ঘ্য বাড়িয়েছে আয়োজকরা। এবারের আসর প্রায় দুই মাসব্যাপী অনুষ্ঠিত হবে। ২৯ মার্চ গড়াবে প্রথম ম্যাচ। যার সমাপ্তি ঘটবে ২৪ মে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ফাইনাল দিয়ে। এবারের আসরে দিনে দুটি ম্যাচ খেলা হবে মাত্র ৫দিন। যেদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সেদিন প্রথম খেলা শুরু হবে বিকাল ৪টায়। আর রাতের খেলার সময় একই থাকবে।

এ নিয়ে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, ‘আমরা রাতের খেলার সময় পরিবর্তন করিনি। খেলোয়াড়দের সুবিধার কথা ভেবে এবার টুর্নামেন্টের দৈর্ঘ্য বাড়িয়েছি। এবার দুটি করে ম্যাচ হবে মাত্র ৫ দিন। আর আইপিএল ফাইনালের জন্য আমরা ভেন্যু ঠিক করেছি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম।’

তবে এবারের আসরে সবচেয়ে বড় সংযোজন কনকাশন সাবস্টিটিউট ও নো বলের জন্য বাড়তি একজন আম্পায়ার। এ নিয়ে সৌরভ বলেন, ‘এবারের আসরে আমরা কনকাশসন সাবস্টিটিউট ও নো বল চেকের জন্য আলাদা আম্পায়ার রাখতে যাচ্ছি।’

এবারের আসরে রাজস্থান রয়্যালস তাদের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করবে গুয়াহাটির স্টেডিয়াম। এছাড়া এবারের আসর দিয়ে শুরু হবে আহমেদাবাদ স্টেডিয়ামের যাত্রা। তবে এখানে হবে না আইপিএলের কোনো ম্যাচ। বরং সাবেক তারকাদের নিয়ে হবে আইপিএল অল-স্টার টুর্নামেন্ট। যা শুরু হবে ২৩ মার্চ থেকে। যা চ্যারিটির জন্য আয়োজিত হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.