বিমানের পরিচালক মার্কেটিং হলেন ড. শফিক, জিএম এডমিন মমিন

Biman_Bangladesh_Airlines_Logo1-1এভিয়েশন নিউজ ঃ রাস্ট্রীয় এয়ারলাইন্স সংস্থা বাংলাদেশ বিমানের পরিচালক মার্কেটিং এন্ড সেল্স (ডিএমএস) হলেন ড. শফিকুর রহমান। এর আগে তিনি পরিচালক প্রশাসন হিসাবে দায়িত্ব পালন করেছেন । তিনি বুধবার এলপিআর এ যাওয়া পরিচালক মার্কেটিং মোঃ শাহনেওয়াজের স্থলাভিষিক্ত হলেন। অপর দিকে পরিচালক প্রশাসন হিসাবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে পরিচালক প্ল্যানিং এন্ড ডেভেলপমেন্ট মোঃ বেলায়েত হোসেনকে। এছাড়া জেনারেল ম্যানেজার প্রশাসন করা হয়েছে বিমানের সিকিউরিটি বিভাগের প্রধান জেনারেল ম্যানেজার মমিনুল ইসলামকে।

সংশ্লিষ্টরা বলেছেন, দীর্ঘদিন পর বিমানের পরিচালক মার্কেটিং পদে একজন বিশেষজ্ঞ কর্মকর্তাকে নিয়োগ দেয়া হল। ড. শফিকুর রহমান ১৯৮৬ সালে কমার্শিয়াল অফিসার হিসাবে বিমানের মাকেটিং বিভাগে যোগদান করেন। দীর্ঘদিন শুনামের সঙ্গে এ পদে দায়িত্ব পালন করায় পদোন্নতি পেয়ে তিনি ২০০৬ সালে জেনারেল ম্যানেজার (মার্কেটিং) হিসাবে নিযুক্ত হন।

তিনি বিমানের ঢাকা জেলা সেল্স ম্যানেজারসহ একাধিক বৈদেশিক স্টেশনেও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০১২ সালে তিনি জেনারেল ম্যানেজার প্রকিউরমেন্ট এন্ড লজেস্টিক সাপোর্ট হিসাবে যোগদান করেন। কিছুদিনের মধ্যে তিনি এই শাখার ভারপ্রাপ্ত পরিচালক হিসাবে পদোন্নতি পান।

২০১৫ সালের অক্টোবর মাসে তিনি বিমানের পরিচালক প্রশাসন হিসাবে নিয়োগ পান। অল্প কিছুদিনের মধ্যে তিনি এই শাখায় দক্ষতার পরিচয় দেন। বিমানের সাবেক বিদেশী এমডি কেবিন জন স্টিল ও কাইল হেউডও চাকরী কালীন সময়ে ড. শফিকের ভুয়সী প্রসংশা করেছিলেন।

সংশ্লিষ্টরা বলেছেন, মার্কেটিংয়ে শাখায় অভিজ্ঞ এই কর্মকর্তার মুল টার্গেটই ছিল জীবনের একটি পর্যায়ে এসে পরিচালক মার্কেটিং এন্ড সেলস হিসাবে বিমানে কাজ করার। তাদের বক্তব্য কাজ করার পরিবেশ, সময় ও সুযোগ পেলে ড. শফিক বিমানের ভেঙ্গে পড়া মার্কেটিং বিভাগকে নতুন করে ঢেলে সাজাতে পারবেন। দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগাতে পারলে আবারো দেশে বিদেশে চাঙ্গা হয়ে উঠবে বিমানের মার্কেটিং বিভাগ।

এ প্রসঙ্গে জানতে বুধবার বিকালে টেলিফোনে ড. শফিকের সঙ্গে যোগাযোগ করলে তিনি খবরটি নিশ্চিত করেন।। তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। বিমানের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তাও ড. শফিকের পরিচালক মার্কেটিং হিসাবে নিয়োগের বিষয়টি চুড়ান্ত করেছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.