সৌদি বিমানবন্দর ইয়েমেনের অব্যাহত ড্রোন হামলার মুখে

ইয়েমেনের হাউথি গোষ্ঠী সমর্থিত সেনারা সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে আবারো ড্রোন হামলা চালিয়েছে। শুক্রবার (৯ এপ্রিল) সন্ধ্যায় কাসেফ-টু ড্রোন হামলা চালানো হয়।

তুরস্কের বার্তা সংস্থা আনাদুলু এজেন্সি জানায়, সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আবহা বিমানবন্দরে এই ড্রোন হামলা চালানো হয়।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি এক টুইটে জানান, আবহা বিমানবন্দরের স্পর্শকাতর জায়গাগুলোতে ড্রোন হামলা চালানো হয়, সেগুলো অত্যন্ত নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

জেনারেল সারিয়ি বলেন, সৌদি আরব গত ছয় বছর ধরে ইয়েমেনের ওপর যে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে তার জবাবে ইয়েমেনের পক্ষ থেকে চালানো এই হামলা সম্পূর্ণ বৈধ, ইয়েমেনিরা এমন হামলা চালানোর অধিকার রাখে।

এর আগে হাউথি সমর্থিত ইয়েমেনের সামরিক বাহিনী শুক্রবার (১৯ মার্চ) সৌদি আরবের ‘আবহা’ বিমানবন্দরের একটি সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চলায়।

সৌদি জোট ইয়েমেনের ওপর ২০১৫ সালের মার্চ মাস থেকে সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। সৌদি আগ্রাসনে দারিদ্রপীড়িত ইয়েমেন এক রকমের ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। তবে ইরান সমর্থিত হাউথি গোষ্ঠী ও তাদের ইয়েমেনের সেনারা এই আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে পালটা হামলা অব্যাহত রেখেছে।

আরও খবর
Loading...