ঢাকা-কক্সবাজার রুটে মঙ্গলবার থেকে বিমানের ফ্লাইট চালু

মঙ্গলবার (১ জুন) থেকে ঢাকা-কক্সবাজার রুটে বিমান সেবা চালু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ। এছাড়া নভোএয়ার ও ইউএস-বাংলা এয়ারলাইনস ও একই দিন এই রুটে ফ্লাইট পরিচালনার কথা জানিয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার সংবাদমাধ্যমকে বলেন, এ ব্যাপারে এখন পর্যন্ত নির্দেশনা আসেনি। তবে নির্দেশনা আসবে। সে অনুযায়ী প্রস্তুতি নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

নভোএয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার থেকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে তারা ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা করবেন।

ঢাকা থেকে সকাল সাড়ে ৯টা ও বেলা ৩টা এবং কক্সবাজার থেকে বেলা ১১টা ৫ মিনিটে ও বিকাল ৪টা ৩৫ মিনিটে প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনা করবে বেসরকারি এই এয়ারলাইনস।

অন্যদিকে ইউএস-বাংলা ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন চারটি ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা থেকে কক্সবাজার সকাল সাড়ে ৯টায় ও বেলা সাড়ে ৩টায় এবং কক্সবাজার থেকে ঢাকায় বেলা ১১টা ৫ মিনিটে ও বিকাল ৫টা ৫ মিনিটে ফ্লাইট চলবে।

ঢাকা থেকে কক্সবাজারের ন্যূনতম ভাড়া সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ানওয়ের জন্য মোট ৪ হাজার ২৯৯ টাকা এবং রিটার্ন ভাড়া ৮ হাজার ৫৯৮ টাকা নির্ধারণ করেছে ইউএস-বাংলা।

গত ৫ এপ্রিল থেকে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

দেশের অভ্যন্তরীণ গন্তব্যে ২০ এপ্রিল থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হলেও ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে উড়োজাহাজ চলাচল এত দিন বন্ধ ছিল। প্রায় দুই মাস পর সেটি মঙ্গলবার থেকে চালু হচ্ছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.