শতাধিক পাসপোর্ট ফটোকপির দোকানে, ৭ দালাল আটক

মঙ্গলবার (০১ জুন) দুপুরে কুমিল্লায় ডিজিটাল সেন্টার ও ফটোকপি দোকানে অভিযান চালিয়ে ১০৩টি পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র, ব্যক্তিগত ডেলিভারি স্লিপ, নকল সিলমোহর এবং নগর অর্থ তিন লাখ ৭৭ হাজার ৮০০ টাকা উদ্ধার করেছে র‌্যাব

কুমিল্লার আদর্শ সদর উপজেলার নোয়াপাড়া ও শাসনগাছা এলাকায় অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের সাতজন সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের মো. কানু মিয়ার ছেলে মো. জসিম উদ্দিন (২৫), সদর উপজেলার নোয়াপাড়া গ্রামের জিন্নাহর ছেলে নিয়াজ মোর্শেদ পল্লভ (২৩), নগরীর মনোহরপুর (রাজেশ্বরী কালিবাড়ি) এলাকার সতীশ চন্দ্রের ছেলে রতন চন্দ্র (৩৮), সদর উপজেলার শাসনগাছা (ওয়াপদা রোড) গ্রামের আবুল কাশেমের ছেলে মো. গোলাম সারোয়ার (৩৬), জেলার তিতাস উপজেলার বাতাকান্দি গ্রামের মৃত আব্দুস সামাদের এর ছেলে শাহাবুদ্দিন (৫০), দেবিদ্বার উপজেলার বইশেরকোট গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে মো. মনিরুল ইসলাম (৩০) ও সদর উপজেলার অলিপুর উত্তর পাড়া গ্রামের মৃত কাজী আব্দুল খালেকের ছেলে কাজী আবু আল ফেরদৌস (৫৫)।

মঙ্গলবার বিকেলে কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আটক ব্যক্তিরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সদস্য বলে স্বীকার করে। তারা দীর্ঘদিন যাবত পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের কাছ থেকে সরকার নির্ধারিত রেটের অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে।

তিনি আরও জানান, তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সিলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সব কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

আটককৃতদের বিরুদ্ধে কুমিল্লার কোতোয়ালি থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.