শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের কাজ পেল ৭ প্রতিষ্ঠান

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসীদের কোভিড-১৯ টেস্টের জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের জন্য ৭টি প্রতিষ্ঠানকে নির্বাচিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।
বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক চিঠিতে ল্যাব স্থাপনে প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করতে সংশ্লিষ্ট দপ্তরগুলোর প্রতি অনুরোধ জানানো হয়েছে।
ল্যাব স্থাপনের কাজ পাওয়ায় প্রতিষ্ঠানগুলো হচ্ছে- স্টেমজ হেলথস কেয়ার (বিডি) লিমিটেড, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিকেল কলেজ এন্ড হসপিটাল, গুলশান ক্লিনিক লিমিটেড এবং ডিএমএফআর মলিকুলার ল্যাব এন্ড ডায়াগনস্টিক।
এসব প্রতিষ্ঠানকে ল্যাব স্থাপনের জন্য তিন থেকে ছয়দিন পর্যন্ত সময় দেয়া হয়েছে।
আর কোভিড-১৯ পরীক্ষার মূল্য বেধে দেয়া হয়েছে ১৭০০ থেকে ২৩০০ টাকা পর্যন্ত।
চিঠিতে বলা হয়, ৭টি নির্বাচিত ল্যাবকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্ধারিত সময়ের মধ্যে প্রযোজ্য স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিউর এর আলোকে ল্যাব স্থাপনের প্রয়োজনীয় স্থান বরাদ্দসহ আনুসঙ্গিক ব্যবস্থা গ্রহণের জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যানকে এবং সংশ্লিষ্ট আইন ও বিধি-বিধান প্রতিপালনের শর্তাদির আলোকে উপযুক্ত ল্যাবসমূহের অনুকূলে কার্যক্রম শুরুর নির্দেশ জারি করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.