মালয়েশিয়ায় জাল ভিসাসহ এক বাংলাদেশি আটক

মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগের অভিযানে একটি জাল টেম্পোরারি ওয়ার্ক ভিজিট পাসসহ (পিএলকেএস) এক বাংলাদেশি কম্পিউটার ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এমনকি পুলিশ তার ওয়ার্ক পারমিটটি ইমিগ্রেশনের সিস্টেম হ্যাক করে ভিসা নেওয়া হয়েছে বলেও সংশ্লিষ্টরা জানিয়েছেন।

শুক্রবার (৫ নভেম্বর) দুপুরে দেশটির ইমিগ্রেশনের অফিসিয়াল ফেসবুক পেজে বিবৃতিতে এ তথ্য জানান অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল জাজাইমি দাউদ।

বিবৃতিতে বলা হয়— ৩ নভেম্বর রাজধানীর কুয়ালালামপুরের একটি বিলাসবহুল কন্ডোমোনিয়াম থেকে স্পেশাল ডিভিশনের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে। তবে তদন্তের স্বার্থে ৩০ বছর বয়সী বাংলাদেশি যুবকের নাম-ঠিকানা প্রকাশ করা হয়নি। এ সময় তার মালিকানাধীন কম্পিউটার সামগ্রীর দোকান থেকে তাকে আটক করা হয়।

এ কাজে সহযোগিতার জন্য ৪৪ বছর বয়সী তার ইন্দোনেশিয়ান স্ত্রীকেও আটক করা হয়েছে। তার স্ত্রীর কাছ থেকে মালয়েশিয়ান ১ লাখ ৬২ হাজার ৭৭ রিঙ্গিত উদ্ধার করা হয়েছে; যা বাংলাদেশি টাকায় ৩২ লাখেরও বেশি।

এদিকে পুলিশের ধারণা সিস্টেম হ্যাক করে জালিয়াতির মাধ্যমে তাকে পারমিট দিয়েছে অন্য একটি প্রতারক চক্র; যা ওই বাংলাদেশি যুবক ব্যবহার করছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, তিনি পাকিস্তানিদের কাছে “আলী” নামে এবং বাংলাদেশিদের কাছে “জুয়েল মুন্সী” নামে পরিচয় দিতেন।

অভিবাসন আইন ১৫/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর অধীনে তাদের উভয়কেই অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫১(৫) (বি) ধারায় গ্রেফতার করা হয়েছে। পরবর্তী পদক্ষেপের জন্য তাদের ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.