মালয়েশিয়ার বর্ষপূর্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান বাংলাদেশ শিক্ষা গবেষণা ফোরামের

বর্ষপূর্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করেছে মালয়েশিয়া বাংলাদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে গঠিত সংগঠন বাংলাদেশ এডুকেশন এন্ড রিসার্চ ফোরাম, মালয়শিয়া (বারফোম)।

রবিবার (৩১ জুলাই) মালয়েশিয়ার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় এই উপলক্ষে মালয়শিয়া কুয়ালালামপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর বল রুমে অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

বাংলাদেশ এডুকেশন এন্ড রিসার্চ ফোরাম, মালয়শিয়া (বারফোম) এর সভাপতি পিএইচডি স্কলার লিওরনা চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জোসেফ লিটন এর অনুষ্ঠান সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা অ্যাসোসিয়েট প্রফেসর ডা: আবুল বাসার, অ্যাসোসিয়েট প্রফেসর ড: এম আব্দুর রহমান, এসিস্ট্যান্ট প্রফেসর হুমায়ূন কবির প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ এডুকেশন এন্ড রিসার্চ ফোরাম মালয়েশিয়ার সহসভাপতি ফয়সাল আহমেদ, সহ সভাপতি মম, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ রমজান, ইতি, জিদান, শৈকত, তিলোত্তমা, মওদুদ এবং বারফোমের অন্যান্য সদস্যবৃন্দ। অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন, বাংলাদেশ কমিউনিটি ব্যাবসায়ী উপদেষ্টা মন্ডলী রাসেল খান, মন্সুর সোহেল, রিশাদ বিন আব্দুল্লাহ, লাল, জাকির হোসেন, কামরুল, নাদিম প্রমুখ।

এসময় বাংলাদেশ সংবাদ মাধ্যমের উপদেষ্টা মন্ডলীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক আশরাফুল মামুন, জহিরুল ইসলাম হিরন, মোহাম্মদ আলী, মোঃ সালাউদ্দিন, মো: মেহেদী হাসান।

অনুষ্ঠানে উপস্থিত সকল বাংলাদেশী উপদেষ্টা শিক্ষক মন্ডলী, ব্যাবসায়ী উপদেষ্টা এবং মিডিয়া উপদেষ্টা মন্ডলীর হাতে এপ্রিসিয়েশন ক্রেষ্ট এবং উপহার প্রদান করেন বারফোমের সভাপতি লিওরণা চৌধুরী, সাধারণ সম্পদক জোসেফ লিটন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমজান।

সবশেষে, মালয়শিয়ায় অধ্যায়নরত প্রবাসী শিক্ষার্থী শিল্পীদের এবং প্রবাসী বাংলাদেশী শিল্পী বৃন্দের অংশগ্রহণে নাচ, গান, কবিতা আবৃত্তি মাধমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

আশরাফুল/বার্তাবাজার/এম আই

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.