নৌকাডুবে অর্ধশতাধিক অভিবাসন প্রত্যাশী নিখোঁজ গ্রিসে

গ্রিসে একটি নৌকাডুবে অর্ধশতাধিক অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ হয়েছে। এজিয়ান সাগরের কার্পাথোস দ্বীপে ওই দুর্ঘটনা ঘটেছে। বুধবার এক উপকূলরক্ষী কর্মকর্তা এএফপিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এক বিবৃতিতে জানানো হয়েছে, এখন পর্যন্ত ২৯ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ওই নৌকায় প্রায় ৮০ জন আরোহী ছিলেন। ধারণা করা হচ্ছে ৫০ জনের বেশি যাত্রী নিখোঁজ হয়েছে। নৌকাটি তুরস্ক থেকে ছেড়ে যাওয়ার পরই দুর্ঘটনা ঘটে। এদিকে নিখোঁজদের উদ্ধারে কাজ করছে গ্রিসের উপকূলরক্ষী বাহিনী।

গ্রিসের উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, উদ্ধার হওয়া ব্যক্তিরা সবাই পুরুষ। তারা আফগানিস্তান, ইরাক এবং ইরানের নাগরিক। তাদের কাছ থেকে জানা গেছে যে, ওই নৌকায় ৬০ থেকে ৮০ জন আরোহী ছিল।

নৌকাটি তুরস্কের দক্ষিণাঞ্চলীয় আন্তালিয়া উপকূল থেকে যাত্রা করেছিল। নৌকাটি ইতালির উদ্দেশে যাত্রা করেছিল। কিন্তু যাত্রাপথে দুর্ঘটনা ঘটে।

উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, টহল নৌকা, হেলিকপ্টার এবং কমপক্ষে তিনটি জাহাজ উদ্ধার অভিযানে কাজ করছে। মধ্যপ্রাচ্য, এশিয়া এবং আফ্রিকার দেশগুলো থেকে অভিবাসনপ্রত্যাশীরা তুরস্ক হয়ে গ্রিসের বিভিন্ন দ্বীপে বিপজ্জনকভাবে সাগর পাড়ি দেন। এভাবে ঝুঁকি নিয়ে সাগরে যাত্রাপথে এখন পর্যন্ত বহু অভিবাসনপ্রত্যাশী প্রাণ হারিয়েছেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.