ব্লু টিকের জন্য ৮ ডলার ফি স্থগিত করল টুইটার

ভুয়া অ্যাকাউন্ট ছড়িয়ে পড়ায় টুইটারের আট ডলারের ‘ব্লু টিক’ ব্যাজ সেবা স্থগিত করেছে কর্তৃপক্ষ। চলতি সপ্তাহের শুরুতে অ্যাকাউন্ট অথেনটিকেশন সেবাটি চালু হয়েছিল। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্লু টিক নিয়ে ব্যবহারকারীদের মধ্যে ক্রমবর্ধমান সমস্যা মোকাবেলা করার জন্য সেবাটি স্থগিত হয়েছে।

টুইটার প্ল্যাটফর্মে এখন ব্লু টিক সাবস্ক্রিপশন ফিচারটি দেখা যাচ্ছে না। এ পরিস্থিতিতে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মটিতে নিত্যনতুন ফিচার চালু নিয়ে ব্যবহারকারীদের মধ্যে এর মধ্যেই বিভ্রান্তি তৈরি হয়েছে।

টুইটারের পক্ষ থেকে বলা হচ্ছে, ব্লু টিক চালুর পর থেকেই একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্র্যান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে। সম্প্রতি একাধিক সেলিব্রিটির নামেও তৈরি হয়েছে ভুয়া অ্যাকাউন্ট এবং সেগুলো ভেরিফায়েড করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, নতুন করে টুইটার অ্যাকাউন্ট খুলতে গেলে ভেরিফিকেশনের জন্য নতুন কিছু নিয়ম যোগ হতে পারে।

সংবাদমাধ্যম বলছে, বর্তমানে যাদের টুইটার অ্যাকাউন্ট রয়েছে, তাদের কোনো সমস্যায় পড়তে হবে না। তবে নতুন অ্যাকাউন্ট ও ভেরিফিকেশনের ক্ষেত্রে কিছু নিয়ম যোগ হতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো হাতে গোনা কয়েকটি দেশে আইওএস প্ল্যাটফর্মে অর্থের বিনিময়ে ব্লু টিক সেবা চালু হয়েছিল। কিন্তু এত অল্পতেই ঝামেলায় পড়ে ইলোন মাস্কের প্রতিষ্ঠানটি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.