ঢাকা-ব্যাংকক রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু

ঢাকা-ডনমুয়াং রুটে বেসরকারি এয়ারলাইন্স থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে এই ফ্লাইট চলাচল শুরু হয়।

এয়ারলাইন্সটি আপাতত ঢাকা থেকে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে। তবে যাত্রীর চাপ বিবেচনায় পরবর্তীতে সিলেট ও চট্টগ্রাম থেকে ব্যাংককের সুবর্ণ এয়ারপোর্টেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনায় রয়েছে এয়ারলাইন্সটির।

শুক্রবার সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থাই এয়ার এশিয়ার সিইও সান্তিসুক ক্লোংচাইয়া।

তিনি জানান, থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে আসছিল। তারই ধারাবাহিকতায় থাই এয়ার এশিয়ার সংযোজন এ ফ্লাইট।

বৃহস্পতিবার থেকে ঢাকা-ডনমুয়াং রুটে এই ফ্লাইট সার্ভিস চালু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় হোটেল সোনারগাঁও বলরুমে ঢাকা-ডংমং রুটে ফ্লাইট চালু ব্যাপারে উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী, সচিব সহ সংশ্লিষ্টরা।

তিনি আরও জানান, একজন যাত্রী সর্বোচ্চ ২০ কেজি ওজনের লাগেজ বহন করতে পারবে তবে এর বেশি ওজন হলে সেটির জন্য চার্জ প্রযোজ্য হবে। আপাতত তারা ঢাকা টু ডনমুয়াং বিমানবন্দর পর্যন্ত ফ্লাইট পরিচালনা করবেন। পরবর্তীতে যাত্রী সংখ্যা বাড়লে সিলেট ও চট্টগ্রাম থেকে ডংমং রুটে ফ্লাইট পরিচালনার কথাও বিবেচনায় রেখেছেন তারা।

ঢাকা-ডংমুয়াং রুটে ভাড়া কত হবে জানতে চাইলে তিনি বলেন, সর্বনিম্ন ভাড়া ২২ হাজার থেকে শুরু হবে। তবে এ ভাড়া নির্ভর করবে যাত্রী কোন শ্রেণির টিকেট কিনবেন।

অনুষ্ঠানে এয়ারলাইন্সটির আঞ্চলিক বাণিজ্যিক প্রধান শ্রীমতি তানসিতা আকরারিত্তিপিরোম, পণ্য ব্যবস্থাপক শ্রীমতি চনিতা শ্রীপ্রাসার্ট, থাই এয়ার এশিয়া ব্যবস্থাপক (জনসংযোগ) নুত্তাউত জিতারধরন। এছাড়াও ফুয়েংভিট সুবর্ণনেত্র।

মালয়েশিয়া ভিত্তিক এয়ার এশিয়া এভিয়েশন গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান থাই এয়ার এশিয়া ঢাকা ও ব্যাংককের মধ্যে তাদের উদ্বোধনী ফ্লাইট চালু করেছে। উদ্বোধনী ফ্লাইটটি ব্যাংককের ডন মুয়াং বিমানবন্দর (DMK) থেকে ছেড়ে যায় এবং স্থানীয় সময় সকাল ১২ টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.