চড়া দামে বিক্রি হলো টুইটারের কাঠের পাখিটি

টুইটারের মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির খরচ কমানোর নানা উদ্যোগ গ্রহণ করছে। এরই একটি পদক্ষেপ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সান ফ্রান্সিসকো সদর দফতরে শতাধিক জিনিসের নিলাম শেষ হয়েছে। নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে টুইটারের জনপ্রিয় পাখির লোগো। নিলামে লোগোর পাখিটি বিক্রি হয়েছে এক লাখ ডলার বা ৮১ হাজার পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় যা এক কোটি ছয় লাখ ৭৬ হাজার ১৩০ টাকা।

নেটিজেনরা বলছেন, টুইটারের ঐ কার্যালয়ের কিছু জিনিসপত্র অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে। বাজারে কিনতে গেলে ঐসব জিনিসের দাম অনেক কম পড়বে। অথচ ব্যবহৃত জিনিসের দাম নিলামে বেশি ধরা হচ্ছে।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নিয়েছিলেন ইলন মাস্ক। প্রতিষ্ঠানটির খরচ কমানোর জন্য এর আগে কোম্পানির প্রায় সাড়ে সাত হাজার কর্মীর অর্ধেককে ছাঁটাই করেছেন ইলন মাস্ক। তিনি টুইটারের অনেক সুবিধাও বন্ধ করে দিয়েছেন। তার মধ্যে রয়েছে বিনা মূল্যের খাবার।

নিলামের ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি নিলামকারী প্রতিষ্ঠান। তবে বিক্রি হওয়া কিছু জিনিসের ব্যাপারে তথ্য জেনেছে বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ১৯০ সেন্টিমিটার বা ৬ ফুট আকারের @ প্রতীক নিলামে বিক্রি হয়েছে প্রায় ১৫ হাজার ডলারে। কনফারেন্স কক্ষের কাঠের টেবিল বিক্রি হয়েছে সাড়ে ১০ হাজার ডলারে। কার্যালয়টির সাবেক কফি বারের মেশিন বিক্রি করা হয়েছে ৩০ হাজার ও সাড়ে ১৩ হাজার ডলারে। এমনকি কনফারেন্সরুমের স্পিকারও বিক্রি করা হয়েছে। এটি বিক্রি করা হয়েছে ৩০০ ডলারে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.