কলকাতা বিমানবন্দরে বিদেশি মুদ্রাসহ ৩ বাংলাদেশি আটক

পশ্চিমবঙ্গের কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ আটক করা হয়েছে তিন বাংলাদেশিকে। তাদের কাছ থেকে উদ্ধার অর্থের মূল্যমান ভারতীয় মুদ্রায় প্রায় ৮০ লাখ রুপি।

জানা যায়, গতকাল মঙ্গলবার সকালে শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বাংলাদেশে যাচ্ছিলেন। বিমানবন্দরে ব্যাগ পরীক্ষার সময় নিরাপত্তার দায়িত্বে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) কর্মকর্তারা তার কাছে সন্দেহজনক কিছু দেখতে পান।

পরে ব্যাগ থেকে উদ্ধার করা হয় ৩০ হাজার মার্কিন ডলার। এরপর শফিকুল ইসলামকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আরও দুজনের খোঁজ পায় সিআইএসএফ। একজন মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিন, অপরজন মোহাম্মদ ফিরোজ আলম। আটক তিনজনই বাংলাদেশের নাগরিক।

পরে যে দু’জন আটক হয়েছেন তাদের মধ্যে মোল্লা মোহাম্মদ নাসির উদ্দিনের কাছ থেকে ১৯ হাজার কানাডিয়ান ডলার উদ্ধার করা হয়। আর ফিরোজ আলমের কাছ থেকে পাওয়া যায় ৩৫ হাজার মার্কিন ডলার উদ্ধার।

তিনজনকেই এয়ারপোর্ট কাস্টমস কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। কী কারণে এত বৈদেশিক মুদ্রা নিয়ে যাচ্ছিলেন তা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.