মাঝ আকাশে ইঞ্জিন বিকল, কলকাতা বিমানবন্দরে ব্যাংককগামী বিমানের অবতরণ

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল কলকাতা থেকে ব্যাঙ্ককগামী বিমান। ব্যাঙ্ককের উদ্দেশে কলকাতা থেকে উড়ান শুরু করার কিছুক্ষণ পরেই গোলযোগ লক্ষ্য করেন চালক। আকাশে উড়ার ১৭ মিনিটের মধ্যেই বিমানে তীব্র ঝাঁকুনি দিয়ে বিকল কলকাতা থেকে ব্যাংককগামী স্পাইস জেটের বিমানের ইঞ্জিন। ১৭৮ যাত্রী ও ৬ ক্রু সদস্যসহ কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমানটি।

কলকাতা এয়ারপোর্ট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রোববার রাত ১টা ৯ মিনিটে কলকাতা থেকে উড়েছিল বিমানটি। স্পাইস জেটের SG83/ATD বিমানটি উড়ার ১৭ মিনিটের মধ্যেই পাইলট ডান দিকের ইঞ্জিনে ব্যাপক ঝাঁকুনি অনুভব করেন। মাঝ আকাশে ওই পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।

এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট ও সহকারীরা। তারপরই ইমার্জেন্সি ল্যান্ডিং অর্থাৎ জরুরি অবতরণের কথা ঘোষণা করা হয়। বাঁ দিকের একমাত্র সচল ইঞ্জিনে ভর করে মাঝ আকাশ থেকে মুখ ঘুরিয়ে রাত ১টা ৩৭ মিনিটে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে স্পাইস জেটের বিমানটি।

পরে বিমান সংস্থা থেকে জানানো হয়, টেক অফের সময় ইঞ্জিনের ব্লেড ভেঙে মূলত সমস্যার সূত্রপাত। জরুরি অবতরণের পরই বিমানটিকে গ্রাউন্ডেড করে দেয়া হয়েছে। যাত্রীদের সকাল ৭টা ১০ মিনিটে বিকল্প বিমানে তাদের গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.